২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাটখিলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি জবর-দখলের অভিযোগ।

Weekly Abhijug
প্রকাশিত জুন ২৭, ২০২৩
চাটখিলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি জবর-দখলের অভিযোগ।

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধি:

চাটখিল উপজেলার ২নং রামনারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদ বাহার ও তার ভাইদের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি জবর-দখলের অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার বিকেলে চেয়ারম্যান বাহারের চাচা বয়োবৃদ্ধ মোহাম্মদ আলী উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, চেয়ারম্যান হারুনুর রশিদ বাহার, তার অপর দুই ভাই মজিবুর রহমান, সিরাজুল ইসলাম আজাদ ও একই বাড়ির মাহাবুবুর রহমান, আয়েশা খাতুন দীর্ঘ দিন থেকে মোহাম্মদ আলীর ভোগ-দখলীয় সম্পত্তি জোরপূর্বক দখল করার চেষ্টা করে আসছে। এতে মোহাম্মদ আলী নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট আদালতে পিটিশন মামলা ৪৭৮/২০২৩ দায়ের করে। পরবর্তীতে আদালত উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে গত ২১ মে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য নালিশী ভূমির উপর নিষেধাজ্ঞা প্রদান করে। বাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়ায় আদালতের ঐ আদেশ অমান্য করে জোরপূর্বক মোহাম্মদ আলীর জমির উপর গত রোববার দেওয়াল নির্মাণ করতে যায়। এতে মোহাম্মদ আলী বাধা দিতে গেলে বাহার সহ তার ভাই ও সহযোগিরা মোহাম্মদ আলীকে আক্রমণ করতে দৌঁড়াই আসে। বয়োবৃদ্ধ প্রাণ রক্ষার্থে ঘটনাস্থল থেকে সরে যান। পরবর্তীতে বাহার ও তার সহযোগিরা মোহাম্মদ আলীর জমির উপর দেওয়াল নির্মাণ করতে থাকে। মোহাম্মদ আলী সোমবার বিকেলে চাটখিল প্রেস ক্লাবে এসে উপস্থিত সাংবাদিকদের জানান, ঘটনার পর চেয়ারম্যান বাহার ও তার ভাইয়েরা হুমকি দিয়ে বলে, ঐ জমিতে গেলে মোহাম্মদ আলীকে কিংবা তার ছেলেদের মেরে ফেলা হবে।

ঘটনার বিষয়ে ২নং রামনারায়নপুর ইউনিয়ন চেয়ারম্যান হারুনুর রশিদ বাহারের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, তিনি তার জায়গার উপরে বাউন্ডারী ওয়াল নির্মাণ করতেছেন। চাচার জায়গার উপর নয়।

এবিষয়ে চাটখিল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া’র সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30