২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

বগুড়া-নন্দীগ্রামে (উত্তর-কচুগাড়ী) গ্রামে ১৬ প্রহর ব্যাপী হরিবাসর অনুষ্ঠিত..!!

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ১৫, ২০২৪
বগুড়া-নন্দীগ্রামে (উত্তর-কচুগাড়ী) গ্রামে ১৬ প্রহর ব্যাপী হরিবাসর অনুষ্ঠিত..!!

প্রশান্ত কুমার (শান্ত) নন্দীগ্রাম (বগুড়া): কলিযুগে মানুষ ধর্মের অমৃত বাক্য ভুলে গিয়ে আজ পরিত্রাণহীন অন্ধকারের দিকে ধেয়ে চলেছে। অর্থবিত্ত আর লোভের তুচ্ছ মোহে আবদ্ধ হয়ে মানুষ সত্য সুন্দরের পথ খুঁজে পাচ্ছে না। এই দুঃখ মমতাকে অতিক্রম করে পরিত্রাণ পেতে হলে আমাদেরকে প্রেমময় গৌরাঙ্গ মহাপ্রভূর পূর্ণ পথের দিকে যাত্রা করতে হবে। অতএব, আসুন, মহাপ্রভূর অনুরাগী মধুকর ভক্তপ্রাণ অনন্ত গগন স্পর্শী চির প্রদীপ মহামন্ত্রের আহ্বানে এই মহতী অনুষ্ঠান শ্রবলে দীনহীন জনের আয়োজিত ১৬ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান ও লীলা কীর্তনের মিলন মেলায় সাধু ও বৈষ্ণবগণের পদধুলিই আমাদের একমাত্র পথের পাথেয়।

গতকাল ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (১৪ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ) রোজ: রবিবার সন্ধ্যায় শ্রীমদ্ভগবদ গীতা পাঠ অন্তে মঙ্গলঘট স্থাপন ও শুভ অধিবাস হয়েছে।

আজ সকাল ভোর ০৬ ঘটিকা হতে ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (১৫ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ) রোজ: সোমবার অষ্ট প্রহর ব্যাপী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে।

আগামীকাল সকাল ভোর ০৬ ঘটিকা থেকে শুরু হবে ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (১৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ) রোজ: মঙ্গলবার শ্রীশ্রী রাধা গোবিন্দের অষ্টকালীন লীলারস কীর্তন পরিবেশন করবেন।

৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (১৭ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ) রোজ: বুধবার কুঞ্জভঙ্গ, শ্রীমন্মহাপ্রভুর ভোগ, ভোগ দর্শন ও মহাপ্রসাদ বিতরণ করা হবে।

৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (১৮ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ) রোজ: বৃহস্পতিবার দধিমঙ্গল ও স্ব-মহিমায় মোহন্ত বিদায়।

নাম সুধা পরিবেশনায়ঃ
★কৃষ্ণ কাঙ্গাল সম্প্রদায় ঘোড়াঘাট, দিনাজপুর।
★সৎ সংঘ সম্প্রদায় : গাইবান্ধা।
★পঞ্চ সখি সম্প্রদায় : নাটোর।
★ রাধা রাণী সম্প্রদায় : শাজাহানপুর, বগুড়া।

লীলা কীর্তন পরিবেশনায়ঃ
★নী নরোত্তম দাস (বাবলু) চাঁপাই নবাবগঞ্জ ।
★শ্রী দুলাল চন্দ্র মহন্ত : সাবগ্রাম, বগুড়া।
★শ্রী সঞ্জয় কৃষ্ণ দাস : নন্দীগ্রাম, বগুড়া।
★শ্রীমতি অনুরাধা মহন্ত : নওগাঁ।

বাণী চিরন্তণী

সাধিতে মহানাম যজ্ঞের বাসনা অন্তরে। দারিদ্র ভিক্ষুক তাই দাঁড়াইয়া দুয়ারে ॥ বিশ্বহিতে মহাযজ্ঞে কিছু করুন দান। যাহা হতে প্রীত হোন শ্যামল ভগবান॥

দানেতে দূর্গতি খন্ডে নামে খন্ডে পাপ। জ্ঞানেতে মু্যতা খন্ডে ধৈর্য্যে খন্ডে তাপ ॥ শ্রী গুরুর উপদেশে খন্ডে জীবের কু-স্বভাব। মনের মলিনতা খন্ডে সাধু সংগে ভাব ॥

ভক্তিই বল, নামই সম্বল।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031