২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত।

Weekly Abhijug
প্রকাশিত এপ্রিল ১৮, ২০২৪
প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত।

Digital Camera

স্টাফ রিপোর্টারঃ শেখ আসাদুজ্জামান আহমেদ টিটু

প্রাণিসম্পদে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে প্রানিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অর্থায়নে উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে গাইবান্ধার পলাশবাড়ী সুতি মাহমুদ মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে সেবা সপ্তাহের উদ্বোধনের মধ্য দিয়ে দিনব্যাপী প্রানি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উপজেলা প্রানি সম্পদ অফিসার ডাঃ মোঃ হারুন অর রশিদ এর পরিচালনায় আলোচনা,সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও খামারিদের হাতে পুরস্কার তুলে দেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকসেদ চৌধুরী বিদ্যুৎ। স্বাগত বক্তব্য রাখেন প্রানিটিকে সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জান্নাতুল মাওয়া, অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ হেমায়েত রহমান। এসময় উপজেলা কমিশনার ভূমি মোঃ মাহমাদুল হাসান,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রদীব কুমার সরকার, থানা অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে গাভী ক্যাটাগরিতে তামিম ডেইরী ফার্ম সত্বাধিকারি সাহারুল ইসলাম প্রথম স্থান অধিকার করেন। এতে দ্বিতীয় এন আর ডেইরী ফার্ম সৈয়দ দিন মোহাম্মাদ, খামারী আসমা বেগম ৩ য় পুরস্কার পেয়েছেন। গবাধিপশু নিয়ে খামারিগণ, দুগ্ধ প্রস্তুত কারক,পশু খাদ্য বিক্রয়কারি প্রতিষ্ঠান,সহ মোট ৩৪ টি স্টল এ প্রদর্শনীতে অংশ নেন।

উল্লেখ্য, সকালে দেশব্যপী “প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প কর্তৃক নির্দেশনা মোতাবেক সকল জেলা ও উপজেলা দপ্তরসমূহ প্রদর্শনীর আয়োজনসহ বিটিভি কর্তৃক সরাসরি সম্প্রচারিত উদ্বোধন অনুষ্ঠান বড় স্কিনে প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031