২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত।

Weekly Abhijug
প্রকাশিত এপ্রিল ১৮, ২০২৪
প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত।

Digital Camera

স্টাফ রিপোর্টারঃ শেখ আসাদুজ্জামান আহমেদ টিটু

প্রাণিসম্পদে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে প্রানিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অর্থায়নে উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে গাইবান্ধার পলাশবাড়ী সুতি মাহমুদ মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে সেবা সপ্তাহের উদ্বোধনের মধ্য দিয়ে দিনব্যাপী প্রানি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উপজেলা প্রানি সম্পদ অফিসার ডাঃ মোঃ হারুন অর রশিদ এর পরিচালনায় আলোচনা,সমাপনি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও খামারিদের হাতে পুরস্কার তুলে দেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকসেদ চৌধুরী বিদ্যুৎ। স্বাগত বক্তব্য রাখেন প্রানিটিকে সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা জান্নাতুল মাওয়া, অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ হেমায়েত রহমান। এসময় উপজেলা কমিশনার ভূমি মোঃ মাহমাদুল হাসান,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রদীব কুমার সরকার, থানা অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে গাভী ক্যাটাগরিতে তামিম ডেইরী ফার্ম সত্বাধিকারি সাহারুল ইসলাম প্রথম স্থান অধিকার করেন। এতে দ্বিতীয় এন আর ডেইরী ফার্ম সৈয়দ দিন মোহাম্মাদ, খামারী আসমা বেগম ৩ য় পুরস্কার পেয়েছেন। গবাধিপশু নিয়ে খামারিগণ, দুগ্ধ প্রস্তুত কারক,পশু খাদ্য বিক্রয়কারি প্রতিষ্ঠান,সহ মোট ৩৪ টি স্টল এ প্রদর্শনীতে অংশ নেন।

উল্লেখ্য, সকালে দেশব্যপী “প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প কর্তৃক নির্দেশনা মোতাবেক সকল জেলা ও উপজেলা দপ্তরসমূহ প্রদর্শনীর আয়োজনসহ বিটিভি কর্তৃক সরাসরি সম্প্রচারিত উদ্বোধন অনুষ্ঠান বড় স্কিনে প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media
July 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করছেনঃ স্টাফ রিপোর্টার, শেখ আসাদুজ্জামান আহমেদ টিটু। গাইবান্ধার পলাশবাড়ীতে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে। মঙ্গলবার রা‌তে উপ‌জেলা টে‌নিস কম‌প্লেক্স এর শুভ উ‌দ্বোধন করেন রংপুর বিভাগীয় ক‌মিশনার মোঃ জা‌কির হো‌সেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন, গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহীদ রসুল, পলাশবাড়ী উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান এ‌কেএম ম্কে‌ছেদ চৌ ধুরী বিদ‌্যুৎ, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার কামরুল হাসান,পৌর মেয়র গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, সহকারী কমিশনার ভুমি মাহমাদুল হাসান, থানার অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান ছাড়া বিভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে তিনি উপজেলা সহকারী কমিশনার ভুমি অফিস পরিদর্শন ও বৃক্ষরোপন করেন।