৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

স্পেন আরো দুই সপ্তাহের জন্য লকডাউন

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ৫, ২০২০
স্পেন আরো দুই সপ্তাহের জন্য লকডাউন

আর্ন্তজাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে স্পেনে। তাতে অবশ্য তৃপ্তির ঢেকুর তুলতে চাচ্ছে না দেশটি। তাইতো লকডাউন বাড়িয়েছে আরো তিন সপ্তাহ। ২৫ এপ্রিল পর্যন্ত যেটা বলবত থাকবে। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ শনিবার এই ঘোষণা দেন।

 

পেদ্রো বলেছেন, ‘আক্রান্ত ও মৃতের হার কমিয়ে আনা ছিল আমাদের প্রথম লক্ষ্য। আমরা সেটার খুব কাছে। কিন্তু আমি সকলকে অনুরোধ করতে চাই আপনারা আর একটু স্যাক্রিফাইস করুন। আর একটু রুখে দাঁড়ান। লকডাউন ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে সংক্রমণ কমিয়ে আনা। যদিও এখনই প্রতিদিন নতুন করে যে পরিমাণ আক্রান্ত হচ্ছে তার চেয়ে বেশি পরিমাণ সেরে উঠছে। আমি বুঝতে পারছি যে আরো দুই সপ্তাহ গৃহবন্দি ও সঙ্গনিরোধে থাকাটা কতোটা কষ্টকর হবে আপনাদের জন্য।’

 

গেল ১৪ মার্চ স্পেন লকডাউন ঘোষণা করে। সেটা এবার বাড়ানো হল আরো ১৪ দিন। সব মিলিয়ে মোট ৪৫ দিনের জন্য লকডাউনে গেল আটলান্টিক মহাসাগরের তীরবর্তী দেশটি।

 

করোনাভাইরাসে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে স্পেনে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেশটিতে মোট মৃতের সংখ্যা ১১ হাজার ৭৪৪ জন। আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৭৩৬। সেরে উঠেছে ৩৪ হাজার ২১৯ জন। এখনো হাসপাতালে রয়েছে ৫৬ হাজার ৬১২ জন।

 

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১ লাখ ৮৮ হাজার ৪৮৭ জন। মারা গেছে ৬৪ হাজার ১০৩ জন। করোনার সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ২ লাখ ৪৪ হাজার ৪৪৮ জন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031