২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফিলিস্তিন; আঞ্চলিক স্থিতিশীলতার জন্য রাষ্ট্র গুরুত্বপূর্ণ : প্রেসিডেন্ট দপ্তর

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ফিলিস্তিন; আঞ্চলিক স্থিতিশীলতার জন্য রাষ্ট্র গুরুত্বপূর্ণ : প্রেসিডেন্ট দপ্তর

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের দপ্তর রোববার বলেছে, সংঘাত নিরসন এবং আঞ্চলিক স্থিতিশীলতার জন্য স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠা অপরিহার্য। এক্ষেত্রে ফিলিস্তিনের রাজধানী হিসেবে পূর্ব জেরুজালেমেরও অনেক গুরুত্ব রয়েছে। খবর সিনহুয়ার।

ইসরায়েল সরকার বিশ্বের অন্যান্য দেশ কর্তৃক একটি ফিলিস্তিনি রাষ্ট্রের কোন ‘একতরফা স্বীকৃতি’ প্রত্যাখান করার পর ফিলিস্তিন প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ এমন বিবৃতি দিলেন।

আবু রুদেইনেহ সামনের ‘বিভিন্ন এবং বিপজ্জনক’ চ্যালেঞ্জ সম্পর্কে সতর্ক করে দিয়ে বলেন, ইসরায়েলের ‘চরমপন্থী ও অনড়’ অবস্থান এবং যুক্তরাষ্ট্রের পরস্পর বিরোধী অবস্থানের বিরুদ্ধে ফিলিস্তিনের অবস্থান দৃঢ়।

তিনি ইসরায়েলি ‘আগ্রাসন এবং যুদ্ধ’ বন্ধ করার জন্য আরব দেশগুলোর এবং আন্তর্জাতিক অঙ্গনের আরো পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিন এবং গাজা, পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে তাদের পবিত্র স্থানগুলোতে ইসরায়েলের অব্যাহত হামলা কারো জন্য নিরাপত্তা ও স্থিতিশীলতা আনবে না।
ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রোববার বলেন, এ পর্যায়ে এসে একটি স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রকে স্বীকৃতি দেওয়া হবে ‘সন্ত্রাসবাদের জন্য পুরস্কার’ এবং এটি একটি স্থায়ী শান্তি চুক্তির সম্ভাবনাকে ক্ষুন্ন করবে।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, জাতিসংঘ কর্তৃক স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতির জন্য নেতানিয়াহুর অনুমোদন বা অনুমতির প্রয়োজন নেই।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30