২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভারতীয় বিমান বাহিনী দ্বারা আইএএফ এয়্যারলাইন মালদ্বীপে ২ টন অত্যাবশ্যকীয় ওষুধ পরিবহন করে

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ৫, ২০২০
ভারতীয় বিমান বাহিনী দ্বারা আইএএফ  এয়্যারলাইন মালদ্বীপে ২ টন অত্যাবশ্যকীয় ওষুধ পরিবহন  করে

মহিবুল ইসলাম, বিশেষ প্রতিনিধিঃ

বৃহস্পতিবার ভারতীয় বিমান বাহিনী দ্বারা পরিবহন করা হয়। অন্যান্য ওষুধের মধ্যে এই ওষুধগুলির মধ্যে রয়েছে ইনফ্লুয়েঞ্জা ভ্যাকসিন, লোপিনাভির এবং রিটোনাভিয়ারের মতো অ্যান্টি-ভাইরাল ড্রাগগুলি – যা অন্যান্য দেশে সিওভিড -১৯ এর রোগীদের চিকিৎসার জন্য ব্যবহৃত কার্ডিয়াকের অবস্থার জন্য কিডনি রোগ, উচ্চ রক্তচাপ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস বিবৃতিতে আরও বলা হয়, আর্থ্রাইটিস, অ্যালার্জি এবং ক্যান্সারের চিকিৎসা , অ্যান্টিকনভাল্যান্টস এবং সেইসাথে ক্যাথেটার, নেবুলাইজার, প্রস্রাব ব্যাগ এবং শিশু খাওয়ানো টিউবগুলির মতো ওসুধ সরবাহ আছে,
গত মাসে ভারত সেখানে একটি ভাইরাল টেস্টিং ল্যাব স্থাপনের জন্য মালদ্বীপে একটি ১৪ সদস্যের সেনা মেডিকেল দল প্রেরণ করেছিল। ভারত 14 ই মার্চ মালে 5.5 টন প্রয়োজনীয় ওষুধ উপহার দিয়েছিল।

 

এয়ার ইন্ডিয়া শনিং এবং হংকংয়ে পণ্যবাহী ফ্লাইট পরিচালনা করতে চীনের ছাড়পত্র পেয়েছে যাতে ওষুধ কোম্পানিগুলি সামনের সারির স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম আমদানি করতে সহায়তা করে।

 

এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক, রাজীব বানসাল “বলেন” আমরা ৪ ও ৫ এপ্রিল আমাদের ফ্লাইটের জন্য সাংহাইয়ের কাছ থেকে প্রয়োজনীয় অনুমোদন পেয়েছি এবং ,,7 এবং ৮ এপ্রিলের ফ্লাইটের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছি। , এক সংবাদ সম্মেলনে তিনি বলেন ওষুধ সংস্থাগুলি এবং তাদের মধ্যস্থতাকারীদের দাবির প্রেক্ষিতে ফ্লাইটগুলি বাণিজ্যিক ভিত্তিতে পরিচালিত হচ্ছে এবং অভ্যন্তরীণ ও বহির্গামী ফ্লাইটগুলিতে পণ্যসম্ভার বহন করবে।

 

ডিজিসিএ এয়ারলাইনসকে উভয় যাত্রীবাহী কেবিনের পাশাপাশি চালান পরিবহনের জন্য বিমানের বেলি ব্যবহারের অনুমতি দিয়েছে, এয়ার ইন্ডিয়া বীমাকারীদের কাছ থেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে, পাশাপাশি বোয়িং তার বিমানগুলির বহনক্ষমতার বেশিরভাগ পণ্যসম্ভার বহন করতে সক্ষম হতে পারে।

 

মিঃ বনসাল যোগ করেছেন যে চাহিদা অনুসারে কার্গো ফ্লাইটের ফ্রিকোয়েন্সি বাড়ানো যেতে পারে।
কার্গো ক্রিয়াকলাপগুলি বিমান যাত্রীদের বিমানের উপর নিষেধাজ্ঞা রয়েছে এবং পুরো বহরটি গ্রাউন্ডে রয়েছে এমন সময়ে এয়ারলাইনকে কিছু উপার্জন করতে সহায়তা করবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031