৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করতে ভোলায় ব্যার্থ প্রশাসন

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ৩, ২০২০
অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করতে ভোলায় ব্যার্থ প্রশাসন

টিপু সুলতান,ভোলা জেলা প্রতিনিধি :

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের কন্দকপুর গ্রামে জনতা বাজার নামক খাল থেকে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছেন স্থানীয় ক্ষমতাশালী শফি বয়াতি নামে একটি গ্রুপ।
দীর্ঘদিন যাবত এই অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে খালের পাশ দিয়ে বয়ে যাওয়া জনতা বাজার-কন্দকপুর সড়ক পড়েছে হুমকির মুখে। ধ্বংসে পড়েছে সড়কের অধিকাংশ অংশ। স্থানীয়রা অবৈধ এই বালু উত্তোলনে বাঁধা দিলেও তাদের কথা কর্ণপাত না করেই ক্ষমতা দেখিয়ে অবৈধ এই বালু উত্তোলন করে যাচ্ছেন ক্ষমতাশালী ওই গ্রুপটি।
স্থানীয়রা জানান, বালু উত্তোলনের ফলে সড়কের অধিকাংশ জায়গা ধ্বংসে পড়েছে। একাধিকবার নিষেধ করার পরেও তাদের কোন কথাই কর্ণপাত করছেন না প্রভাবশালী ওই গ্রুপ। প্রভাবশালী ওই গ্রুপের সর্দার মোঃ শফিকুল ইসলাম বয়াতি ও তার ছেলে মোঃ দুলাল বয়াতি বলেন, ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান ও সালাম মেম্বারকে জানিয়ে বালু উত্তোলন করছি। তারাই বালু উত্তোলন করতে বলেছেন। তবে রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান খাঁ জানান, খাল থেকে নয়, বরং তাদের পৈত্রিক জমি থেকে বালু উত্তোলন করতে বলেছি। এখন যেহেতু তারা আমার কথা অমান্য করে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে। আমি অতি শীঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামাল হোসেন বলেন, অতি দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। তবে স্থানীয় জনগণের অভিযোগ অদৃশ্য কাউকে ম্যানেজ করেই এই অবৈধ বালু উত্তোলন করছেন শফিক বয়াতি। যার ফলে আইনি কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না তাদের বিরুদ্ধে। এই অবৈধ বালু উত্তোলন বন্ধ করে রাজাপুর ০৬নং ওয়ার্ডকে রক্ষা করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে জোর দাবি জানান স্থানীয় ভুক্তভোগীরা।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031