২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

আশুলিয়ায় মাশরুমের ইতিবাচক প্রচার ও বিপনন ক্যাম্পেইন বিষয়ক সেমিনার

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৩, ২০২২
আশুলিয়ায় মাশরুমের ইতিবাচক প্রচার ও বিপনন ক্যাম্পেইন বিষয়ক সেমিনার
Spread the love

 

সাভার প্রতিনিধিঃ আশুলিয়ায় পল্লী চিকিৎসকদের নিয়ে মাশরুমের ইতিবাচক প্রচার ও বিপনন ক্যাম্পেইন বিষয়ক অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১২টায় পল্লীবিদ্যুৎ ফুড লিডার রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিএসপি’র পরিচারক মো: রেজাউল করিম রিমন।

 

এক্সিকিউটিভ ডিরেক্টর মো: মনির হোসেন এর সভাপতিত্বে ও ডিএমডি মো: সিয়মের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন ফিউচার মেডিকেল এন্ড ভেটেরিনারি ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা পরিচালক ও সাংবাদিক এবিএম জাহাঙ্গীর আলম স্বপন ও আশুলিয়া প্রেসক্লাবের কার্য-নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম রাজু।

 

এসময় প্রধান অতিথি রেজাউল করিম রিমন বলেন: যাদের নিজে কিছু করার ইচ্ছা আছে এবং পুঁজি অল্প। নিজের বাসার বারান্দা/ ছাদ/পরিত্যক্ত হাঁস মুরগীর খামার/গোয়াল ঘর /ছায়া যুক্ত বড় গাছের নীচের ইত্যাদি জায়গায় চাইলেই মাশরুম চাষ করে আপনিও হতে পারেন একজন সফল উদ্যোক্তা,নতুন উদ্যোগতা এবং নতুন বাজার তৈরি। যাদের পুঁজি অনেক কম তাদের নিয়ে সমষ্টিগত ভাবে প্রকল্প তৈরী। এবং ডিএসপি’র মাধ্যমে অর্থ প্রদান করব এবং বানিজ্যিক খামার যদি করা সম্ভব হয়,তাহলে আপনার প্রতিদিন উৎপাদিত সবটুকু মাশরুম আমি কিনে নিব।(চুক্তিভিত্তিক)

 

বিশেষ অতিথি এবিএম জাহাঙ্গীর আলম স্বপন বলেন: আমরা প্রত্যেক দিন যে খাবার এবং বাতাস থেকে যে নিঃশ্বাস গ্রহণ করে থাকি তার সাথে একটু একটু করে টক্সিন,বিষ, ময়লা-আবর্জনা গ্রহণ করে থাকি! খাদ্যে ভেজাল ও বায়ু দূষণের কারনে এই টক্সিন,বিষ,ময়লা-আবর্জনা আরো বেশী বেশী পরিমানে আমাদের শরীরে প্রবেশ করে জমা হতে থাকে! ফলে আমাদের শরীরে বিভিন্ন ধরনের রোগ-জীবাণু ও ফাংগাস সৃষ্টি হয় যার কারনে আমরা বিভিন্ন রোগে আক্রান্ত হতে থাকি!

 

ডিএসপি’র উৎপাদিত কাঁচা মাশরুম সুজি এবং পাউডার শরীরের সমস্ত টক্সিন,বিষ বের করে শরীর-কে পরিপূর্ন সতেজ করে দেয়! শরীরের রক্ত টক্সিনমুক্ত করতে সাহায্য করে শরীরের সকল ময়লা-আবর্জনা বের করে দেয়! শরীরের বিভিন্ন ক্ষতিকর রোগ-জীবাণু ও ফাংগাস ধ্বংস করে!

 

এছাড়া কাঁচা মাশরুম এবং মাশরুম পাউডার এর উপকারিতা : ১. শরীর ও রক্ত টক্সিনমুক্ত,বিষমুক্ত করে! ২. শরীর ও রক্ত ময়লা-আবর্জনামুক্ত করে! ৩. শরীরের ও রক্তের ফাংগাস ধ্বংস করে! ৪. শরীরকে সতেজ করে! ৫. শরীরের ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে! ৬. হজমশক্তি বৃদ্ধি করে! ৭. রাতে গভীর ঘুম নিশ্চিত করে! ৮. কোষ্ঠকাঠিন্য দূর করে! ৯. খাবারের রুচি বাড়ায়! ১০. শারীরিক শক্তি বৃদ্ধি করে! ১১. শরীরের দুর্গন্ধ দূর করে! ১২. শরীরের তাপমাত্রা সুরক্ষিত রাখে! ১৩. শরীরের সব ধরনের ব্যাথা উপশম করে! ১৪. লিভার পরিষ্কার করে ও লিভারের কার্যকারিতা বৃদ্ধি করে! ১৫. থাইরয়েড গ্লান্ডের কার্যকারিতা বৃদ্ধি করে! ১৬. শরীরের প্রত্যেক অঙ্গে আয়রন সরবরাহ করে! ১৭. শরীরের ও রক্তের ক্ষতিকর রোগ-জীবাণু ধ্বংস করে! ১৮. ক্যান্সার প্রতিরোধ করে! ১৯. শরীরের যে কোনো ক্ষত দ্রুত সারিয়ে তোলে! ২০. ফুসফুসকে অধিক কর্মক্ষম করে! ২১. শরীরে রক্ত প্রবাহ বাড়িয়ে দেয়! ২২. মেরুদন্ড ও জয়েন্ট-এর সকল সমস্যা সমাধান করে।

 

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন: পল্লী চিকিৎসক মোঃ মিজানুর রহমান মিজান, মোহাম্মদ নাজমুল হাসান, মোঃ কামরুজ্জামান এলএলবি, শেখ মাহমুদুল হাসান পারভেজ, মোঃ তারেক মোঃ মাহবুব, মোঃ তারজিদ হাসান তুষার, মোসাঃ ইসরাত জাহান রাত্রি, মোঃ আবুল বাশার, মোসাঃ সিরিনা আক্তার সহ প্রমুখ।

September 2022
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930