৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বৃষ্টিতে ভিজে লেকে গোসল করতে গিয়ে বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীর মৃত্যু

Weekly Abhijug
প্রকাশিত আগস্ট ১, ২০২৩
বৃষ্টিতে ভিজে লেকে গোসল করতে গিয়ে বশেমুরবিপ্রবির দুই শিক্ষার্থীর মৃত্যু

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বৃষ্টির পানিতে ভিজে লেকে গোসল করতে যাওয়া দুই শিক্ষার্থীর মৃত্যু ঘটেছে। শিক্ষার্থীরা হলেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) ইএসডি বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী। প্রাথমিক সূত্রে জানা যায়, মৃত্যুর পূর্বে তারা বৃষ্টির পানিতে ভিজে ছিলো। পরবর্তীতে একজন লেকে গোসল করতে গিয়ে পা পিছলে লেকে পড়ে যায় এবং অন্যজন তাকে উদ্ধার করতে গিয়ে ঘটনাস্থলে দু’জনই মারা যায়।

মঙ্গলবার(১আগস্ট) দুপুর ২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের লেকে এ ঘটনা ঘটে। মৃত ২শিক্ষার্থী হলেন বশেমুরবিপ্রবি পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী অনন্যা হিয়া এবং অন্যজন তাসপিয়া জাহান ঋতু।

জানা যায়, মঙ্গলবার দুপুরের দিকে বৃষ্টি হওয়ার দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বৃষ্টির পানিতে ভিজ ছিলো। এসময় অন্যান্য শিক্ষার্থীরাও ছিলো। পরবর্তীতে তারা ভিজতে ভিজতে একসময় বিশ্ববিদ্যালয়ের লেকপাড়ে Both করতে আসে৷ লেকপাড়ে এসে এক শিক্ষার্থী পানিতে নামার সময় পা পিঁছলে লেকে পড়ে যায়৷ তাকে রক্ষা করতে অন্য অন্য শিক্ষার্থী পানিতে ঝাপ দিলে দু’জনই আশঙ্কাজনকভাবে মৃত্যুবরন করে।

প্রত্যক্ষদর্শী বশেমুরবিপ্রবি স্কুলের এক শিক্ষক বলেন, বৃষ্টির সময় আমি তাদেরকে লেকপাড়ে দেখেছিলাম। কিন্তু কিছুক্ষণ লেকপাড়ে ঘুরাঘুরি করার পর তাদেরকে আর দেখতে পাইনি৷ পরবর্তীতে কয়েকজন শিক্ষার্থী তাদের জুতা দেখে লেখে ঝাপিয়ে পড়ে।

লেকেপাড়ের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ২০১৬-১৭ ব্যাচের শিক্ষার্থী হাসান মাহমুদ বলেন, আমরা লেকপাড়ে এসে তাদের জুতা দেখতে পাই। কিন্তু আশেপাশে কোনো মানুষ না দেখায় কিছু একটা সন্দেহ করি। এবং ৩০-৪০জন শিক্ষার্থী একসাথে লেকে ঝাপ দিয়ে তাদেরকে উদ্ধার করতে চেষ্টা করি৷ প্রায় ১০-১৫মিনিট খোঁজার পর লেকের তলদেশে তাদেরকে খুঁজে পাই। এবং গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়।

গোপালগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ড. কাজী ইসমাইল হোসেন পানিতে ডুবে যাওয়া শিক্ষার্থীকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান বলেন, “একজন পা পিঁছলে লেকের পানিতে পড়ে যায় এবং সাঁতার না জানায় পানিতে ডুবে যেতে থাকে তখন অন্য এক শিক্ষার্থী তাকে বাঁচাতে লেকপাড়ে নামে কিন্তু দুৰ্ঘটনাবশত দুইজনেই নিহত হয়।”

তিনি আরও বলেন, “নিহতদের পরিবারকে ইতোমধ্যেই খবর জানিয়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি”।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30