২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রোয়াংছড়ি বাদে বান্দরবানের সব পর্যটন এলাকার নিষেধাজ্ঞা উঠল

Weekly Abhijug
প্রকাশিত জুলাই ১৪, ২০২৩
রোয়াংছড়ি বাদে বান্দরবানের সব পর্যটন এলাকার নিষেধাজ্ঞা উঠল

বান্দরবান: রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এতে করে রোয়াংছড়ি ছাড়া অন্যান্য সব পর্যটন এলাকার নিষেধাজ্ঞা উঠল।

১৪ জুলাই (শুক্রবার) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় স্থানীয়  ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার আগে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে।
রোয়াংছড়ি উপজেলা ছাড়া বান্দরবান জেলার সব উপজেলায় আগের মতো স্থানীয় ও বিদেশি পর্যটকরা এখন থেকে ভ্রমণ করতে পারবেন।
উল্লেখ্য, বান্দরবানের দুর্গম পাহাড়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যরা পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় লুকিয়ে থেকে সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন খবরের ভিত্তিতে অভিযান শুরু হয়। ফলে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েক দফা গণবিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। সর্বশেষ গত ১৪ মার্চ রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30