৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দুই বিচারক বাদে অন্যদের আদালতে যাবেন আইনজীবীরা

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০২৩
দুই বিচারক বাদে অন্যদের আদালতে যাবেন আইনজীবীরা

 

নুরুণ নেওয়াজ , ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুক এই দুই বিচারক বাদে অন্যদের আদালতে যাবেন আইনজীবীরা ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক সাংবাদিকদের জানান, আইনজীবীদের তিনটি দাবি মেনে নেয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আদালতে যাবেন আইনজীবীরা আগামী রোববার থেকে তবে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুক বদলির আগ পর্যন্ত তাদের আদালত বর্জন অব্যাহত থাকবে ।
ব্রাহ্মণবাড়িয়ায় দুই বিচারকের অপসারণ দাবিতে আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করেছেন আইনজীবীরা, তবে দুই বিচারকের আদালতে যাবেন না
আইনজীবীরা ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঞা ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল কর্মসূচি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন
এবং আরো জানান, আইনজীবীদের তিনটি দাবি মেনে নেয়া হয়েছে । এই পরিপ্রেক্ষিতে আগামী রোববার থেকে আইনজীবীরা আদালতে যাবেন, তবে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুকের বদলির আগ পর্যন্ত তাদের আদালত বর্জন অব্যাহত থাকবে ।

আগামী শনিবার আইনজীবী সমিতির সাধারণ সভা করে আন্দোলন প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে বলে জানান দুই নেতা জানা
আইনজীবীদের কাছ থেকে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে আইনমন্ত্রীর বাসভবনে বৈঠকে বসেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নেতারা । রাত প্রায় ১১টা পর্যন্ত চলে আইনজীবী ও আইনমন্ত্রীর বৈঠক । বৈঠকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ উদ্দিন ফকির এবং সাধারণ সম্পাদক আবদুন নূর দুলালও উপস্থিত ছিলেন বলে জানা যায় । বৈঠকে নিজেদের দাবির কথা ফের তুলে ধরেন আইনজীবীরা ।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031