৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশব্যাপী জামাতের সাম্প্রতিক কালের সবচেয়ে বড় শোডাওন চট্টগ্রামে আটক ৯

Weekly Abhijug
প্রকাশিত ডিসেম্বর ২৪, ২০২২
দেশব্যাপী জামাতের সাম্প্রতিক কালের সবচেয়ে বড় শোডাওন চট্টগ্রামে আটক ৯

সোমেন সরকার, ক্রাইম রিপোর্টার

চট্টগ্রাম মহানগর

দেশব্যাপী জামাতের সাম্প্রতিক কালে সবচেয়ে বড় শোডাওন হয়েছে শনিবার ২৪ ডিসেম্বর, এতে দেশের বিভিন্ন জেলায় গ্রেপ্তার শতাধিক। দিনাজপুরে ২৫ কুমিল্লায় ১৪ ,চাঁদপুরে ৮ সহ গ্রেপ্তার অনেকে। চট্টগ্রামেও
বিএনপির সাথে সরকার বিরোধী আন্দোলনের অংশ হিসেবে নগরীতে দেশের অন্যান্য জেলার মত বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ইসলামি। মিছিল শেষে ঘটনাস্থল থেকে জামায়াত কর্মী সন্দেহে ৯ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (২৪ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মুরাদপুর থেকে শুরু হয়ে বহদ্দারহাটে এসে শেষ হয়। মিছিলে দলটির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
জানা যায়, কেয়ারটেকার সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়ন, আমীর ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে চট্টগ্রাম মহানগর জামায়াত। এটি বিগত ৫ বছরে চট্টগ্রামে জামায়াতের সবচেয়ে বড় শোডাউন। বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে জামায়াতের নগর সেক্রেটারি অধ্যাপক নুরুল আমীন চৌধুরী, নায়েবে আমীর নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ ও শামসুজ্জামান হেলালী উপস্থিত ছিলেন। এদিকে মিছিল শেষে জামায়াত নেতাকর্মীরা ফিরে যাওয়ার পথে দলটির নেতাকর্মী সন্দেহে মোট ৯ জনকে আটক করেছে পাঁচলাইশ থানার পুলিশ। তাদেরকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার ( উত্তর) মোখলেসুর রহমান গণমাধ্যমকে বলেন, পাঁচলাইশ এলাকায় মিছিল করেছে জামায়াত। সেখান থেকে সন্দেহভাজন ৯ জনকে জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই বিষয়ে মামলা প্রক্রিয়াধীন আছে।এছাড়াও দেশের বিভিন্ন স্থানে জামাতের নেতাকর্মিদের গ্রেপ্তারের ব্যাপারে আগামীকাল সংবাদ সন্মেলন হতে পারে বলেও জানা গেছে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30