৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছে পুলিশ: মোশাররফ

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ১২, ২০২২
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ধ্বংসযজ্ঞ চালিয়েছে পুলিশ: মোশাররফ

 

স্টাফ রিপোর্টার মহানগর :অভিযানের নামে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রতিটি তলায় পুলিশ ধ্বংসযজ্ঞ চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে জরুরি এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

এ সময় ১০ দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে তিনি আরও বলেন, মঙ্গলবার (১৩ ডিসেম্বর) নয়াপল্টনে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। দলের নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতারই সরকারের খেলা; আর এ খেলার কথাই তারা বলে আসছিল – এ কথা জানিয়ে মোশাররফ বলেন,

১০ ডিসেম্বর গণসমাবেশকে পণ্ড করতেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও জ্যেষ্ঠ নেতা মির্জা আব্বাস ছাড়াও তৃণমূলের অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।এ সময় বিজয়ের মাসে নয়াপল্টনে নেতাকর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের প্রতিটি ফ্লোরে পুলিশ ধ্বংসযজ্ঞ চালিয়েছে এবং নথিপত্র, কম্পিউটার ও টাকা লুট করেছে বলে অভিযোগ করেন বিএনপির এ নেতা।

কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের হামলা প্রমাণ করে সরকার অমানবিক আচরণ করেছে। কোন সভ্য দেশের সরকার এমন কাজ করতে পারে না বলে মন্তব্য করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কার্যালয়ে পুলিশি হামলা দেখে মনে হচ্ছে ১৯৭১ সালের ২৫ মার্চে পাকিস্তানিরা যেমন অপারেশন সার্চ লাইটের মতো হামলা করেছিল, ঠিক তেমনই এখানে করা হয়েছে। তবে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করা হবে।এ সময় ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপি কর্মী-পুলিশ সংঘর্ষে নিহত মকবুলের পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা দেয়া হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। মকবুলের একমাত্র সন্তান ৮ বছরের মিথিলার পড়াশোনার দায়িত্বভার নিয়েছেন দলের মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031