৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজ ঢাকার দুই সিটিতে করোনা গণটিকা শুরু , চলবে দুই দিন

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০২১
আজ ঢাকার দুই সিটিতে করোনা গণটিকা শুরু , চলবে দুই দিন

আজ ঢাকার দুই সিটিতে করোনা গণটিকা শুরু , চলবে দুই দিন

বিশেষ প্রতিনিধি ঢাকাঃ- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ১২৯টি কেন্দ্রে আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) করোনাভাইরাসের গণটিকা দেওয়া শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এই টিকা কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার ৫৪টি ওয়ার্ডের ৫৪টি কেন্দ্রে টিকা দেওয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডের ৭৫টি কেন্দ্রে দেওয়া হবে টিকা।

উত্তর সিটি করপোরেশনে আজ ও আগামীকাল বুধবার দুপুর আড়াইটা থেকে টিকা কার্যক্রম চলবে। প্রতি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে ১০০০ জনকে টিকা দেওয়া হবে। যাঁরা এরই মধ্যে ডিএনসিসি এলাকার যেকোনো হাসপাতালে টিকার রেজিস্ট্রেশন করেছেন, কিন্তু এখনো এসএমএস পাননি শুধু তাঁরাই এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন। তবে ষাটোর্ধ্ব বয়সীদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। ষাটোর্ধ্বরা রেজিস্ট্রেশন না করলেও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে নিয়ে গেলে টিকা নিতে পারবেন। প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা একই কেন্দ্র থেকে গ্রহণ করতে হবে। এর আগে ডিএনসিসি ৫৪টি টিকাকেন্দ্রে গণটিকার আওতায় এক লাখ ১৩ হাজার ৪০০ জনকে দুই ডোজের টিকা দিয়েছিল।

অন্যদিকে ডিএসসিসি প্রতি কেন্দ্রে ৩৫০ জনকে টিকা দেবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031