৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

লোহাগড়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় এসপির নির্দেশেও ব্যবস্থা নিচ্ছে না লোহাগড়ার থানার ওসি

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১
লোহাগড়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় এসপির নির্দেশেও ব্যবস্থা নিচ্ছে না লোহাগড়ার থানার ওসি

লোহাগড়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় এসপির নির্দেশেও ব্যবস্থা নিচ্ছে না লোহাগড়ার থানার ওসি

বিশেষ প্রতিনিধি নড়াইল লোহাগড়া :-নড়াইল লোহাগড়ায় মহিলা সাংবাদিকের উপর তিন সন্ত্রাসী বাহিনীর অর্তকিত হামলা। জানা গেছে লোহাগড়ার মানিকগঞ্জ বাজারে একটি দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লোহাগড়া উপজেলা এসিল্যান্ড রাখি ব্যানার্জি । ওই মূহুর্ত ছবি চৌধুরী তথ্য সংগ্রহ করতে যান।
পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা শেষ করে এসিল্যান্ড চলে যাবার পরে , ভিডিও ছবি সংগ্রহ করার কারণে জাহাঙ্গীর, ইব্রাহীম মোল্লা ও ইয়াসিন নামক কথিত তিন সন্ত্রাসী বাহিনী,
সাংবাদিক ছবি চৌধুরীর উপর অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী বাহিনী।
এতে তিনি গুরুতর আহত হন। পরে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে লোহাগড়া থানায় সাংবাদিক ছবি চৌধুরী সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।
কিন্তু এখনো গ্রেফতার হয়নি জাহাঙ্গীর, ইব্রাহীম মোল্লা ও ইয়াসিন নামক কথিত তিন সন্ত্রাসী বাহিনী।

প্রসঙ্গ, বিষয়টি নিয়ে লোহাগড়া রিপার্টাস ক্লাবের  সভাপতি  মনির খাঁন নামক এক কথিত চাঁদাবাজ  সাংবাদিক সন্ত্রাসীদের সাথে আতাত করে মিমাংসার চেষ্টা করে। কিন্তু মিমাংসার বিষয়টি ছবি চৌধুরী কোন কিছুই জানেন না। সাংবাদিক ছবি চৌধুরীর দাঙ্গাবাতাসী গ্রামের বাড়ীও সন্ত্রাসী বাহিনীর হুমকির প্রভাব পরে।

এদিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত বাংলাদেশ সাংবাদিক কল্যান সংগঠন- বিএসকে এস – কেন্দ্রীয় কমিটির  সভাপতি শেখ তিতুমীর মনির খানের সাথে আলাপকালে তিনি একজন বড়মাপের সাংবাদিক পরিচয় দিয়ে থাকেন। অথচ অনিবন্ধিত অনলাইন পত্রিকার সাংবাদিক হয়ে মূল ধারার সাংবাদিকদের হয়রানীর চেষ্টায় ব্যস্ত কথিত সাংবাদিক মনির খাঁন। তিনি আরো বলেন, লোহাগড়া আমার এলাকা। আমি যেটা বলব সেটাই। আপনারা ঢাকার সাংবাদিক কি করতে পারেন সেটা দেখব, বলে ফোন কেটে দেন, পরে বার বার তাকে ফোন করা হলে তিনি ফোন ধরেন না।তবে একজন মূলধারার সংবাদকর্মী হতে এধরনের আচরন হয়ে উঠে না। তিনি হয়ত নিজের স্বার্থ হাসিল করার জন্য সন্ত্রাসীদের সাথে আতাত করে মহিলা সংবাদকর্মীকে হয়রানীর চেষ্টা করছেন।এবং ফোন করে সাংবাদিক ছবি চৌধুরীকে হুমকি ও দিয়েছেন কয়েকবার ।এর ভিতরে ঐ কথিত চাঁদাবাজ সাংবাদিক মনির খান এর নামে সাংবাদিকতার আড়ালে অনেক চাঁদাবাজির প্রমান সহ অনেক অভিযোগ এসে পৌছিয়েছে ঢাকার সাংবাদিক নেতাদের হাতে।

এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি। একপর্যায়ে নড়াইল জেলার এসপিকে বিষয়টি জানালে তিনি বলেন, আইনের উদ্ধে কেউ নয়। তবে সাংবাদিকের উপর অতর্কিত হামলার বিষয়টি একটি ভিডিও বার্তায় দেখে তিনি বিষয়টি দু:খজনক প্রকাশ করেন এবং লোহাগড়ার অফিসার ইনচার্জকে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়। অথচ কোন এক অদৃশ্য কারনে উক্ত সন্ত্রাসীদের গ্রেফতার করা হচ্ছে না।

এক পর্যায়ে বাংলাদেশ সাংবাদিক কল্যান সংগঠন- বিএসকে এস – কেন্দ্রীয় কমিটির নেতারা এই বিষয় গুলো নিয়ে তিব্র নিন্দা প্রকাশ করে, ঘোষনা দেন যে আগামী ২৪ ঘন্টার ভিতরে বিষয় গুলো যদি কোন আইনি ব্যবস্থা না নেন প্রশাসন ,তাহলে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে আইনি ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন সাংবাদিকদের  ।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031