৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতক থানার নবাগত ওসি মোরশেদকে চট্রগ্রাম রেঞ্জে বদলী

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৩, ২০২০
ছাতক থানার নবাগত ওসি মোরশেদকে চট্রগ্রাম রেঞ্জে বদলী

 

 

ফকির হাসান :: সুনামগঞ্জ জেলার ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে অাহমেদ সনজুর মোরশেদ ১২ সেপ্টেম্বর যোগদান করেছিলেন।

 

শাল্লা থানা থেকে ছাতক থানায় যোগদান করার ১১ দিনের মাথায় ২২ সেপ্টেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে তার বদলীর নির্দেশ অাসে।

 

জানা যায়, ২০১৪ইং থেকে ১৫ ও ১৬ সালের কয়েক মাস ছাতক থানায় এসঅাই হিসেবে কর্মরত ছিলেন থানার বর্তমান ওসি অাহমেদ সনজুর মোরশেদ।

 

পরবর্তীতে তিনি ছাতক থেকে ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব নিয়ে যোগদান করেছিলেন সুনামগঞ্জ সদর মডেল থানায়। অত্যন্ত চৌকস পুলিশ অফিসার হিসেবে সুনামগঞ্জ সদরবাসীর তিনি জনপ্রিয় হয়ে উঠেন।

 

এর পর এখান থেকে পদোন্নতী নিয়ে ওসি হয়ে যোগদান করেছিলেন শাল্লা থানায়। সেখানে মাত্র ২ মাস ১০দিন অফিসার ইনচার্জ হিসেবে চেয়ারে বসে তিনি কয়েকটি গ্রামের মানুষকে অন্যায় কার্যক্রম থেকে মুখ ফিরিয়ে আনতে সক্ষম হন। এবং তার মাধ্যমে আলোর ছোঁয়া দেখেছিলো শাল্লাবাসী।

 

এসব কার্যক্রমের সচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় সবার প্রশংসা পেয়েছিলেন তিনি। যাদের পেশা ছিল মদ তৈরি ও বিক্রয় করা, চুরি, ডাকাতি ও ছিনতাই তাদেরকে সু-পরামর্শ দিয়ে অন্যায় পেশা থেকে বিরত রাখার চেষ্টা করেন।

 

পাশাপাশি তাদের সন্তানদের লেখা পড়ার জন্য তিনি বই খাতা ও কলম তুলে দিয়েছিলেন।

 

অফিসার ইনচার্জের এমন মানবিক দৃষ্ঠান্ত দেখে স্বেচ্ছায় শাল্লা থানার বিভিন্ন ইউনিয়নের একাধিক মামলার আসামীরা তার কাছে আত্মসমর্পন করেছিল।

 

অফিসার ইনচার্জ সনজুর মোরশেদ এর এমন মানবিকতায় মুগ্ধ পুলিশ ডিপার্টমেন্ট। তার মতো পুলিশ অফিসারদের মানবিক কার্যক্রমে পুলিশ প্রশাসনের উপর মানুষ অাস্তা ও বিশ্বাস খুজে পায়।

 

এ ধারাবাহিকতায় সমাজের অবহেলিত, লাঞ্চিত-বঞ্চিত, নির্যাতিত মানুষের পক্ষে সর্বদায় ন্যায় বিচারে ভূমিকা রাখায় সততা, ন্যায়নিষ্ঠা ও আন্তরিকতার সাথে ছাতক থানাকে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, জুয়া ও নদীকে চাঁদাবাজ মুক্ত করার ঘোষণা দেন নবাগত ওসি মোরশেদ।

 

তিনি পেশাদার চুর ডাকাতদের অাত্মসমর্পন করার জন্য পুরস্কার হিসেবে পূনর্বাসনের ঘোষণা দেন।

 

রোববার (২০ সেপ্টেম্বর) থানার সেকেন্ড অফিসার এসঅাই হাবিবুর রহমান পিপিএমসহ অন্যান্য পুলিশ সদস্যদের সাথে নিয়ে সুরমা নদীতে যান এবং নৌকা যোগে নৌ-যান থেকে চাঁদা মুক্ত রাখতে তিনি নিজেই মাইকিং করেন। তার এসব সাফল্য ও মেধা দেখে বাংলাদেশ পুলিশ প্রধান (আইজিপি) বেনজির আহমদ এর সু-দৃষ্টি পড়ে।

 

 

ফলে দূর্নীতিগ্রস্থ কক্সবাজার জেলায় পদায়নের লক্ষ্যে পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে সারা বাংলাদেশ থেকে ৮ জন দক্ষ, চৌকুস ও মানবিক পুলিশ অফিসার ইনচার্জ চট্টগ্রাম রেঞ্জে বদলী করা হয়।

 

এর মধ্যে অন্যতম হলেন ছাতক থানার নবাগত অফিসার ইনচার্জ অাহমেদ সনজুর মোরশেদ। তিনি নেত্রকোনা জেলার মদন উপজেলা বাসিন্ধা।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031