১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেওয়ার সুপারিশ

অভিযোগ
প্রকাশিত মে ৩০, ২০১৯
পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেওয়ার সুপারিশ

অনলাইন ডেস্ক : জাতীয় টেলি যোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রকে (এনটিএমসি) স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি এজন্য প্রয়োজনীয় আইন প্রণয়নের জন্য উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া পুলিশ বাহিনীর সক্ষমতা বাড়াতে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন জরুরি ভিত্তিতে সরবরাহ করার পদক্ষেপ নেওয়ার তাগিদ দেওয়া হয়।

সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ। কমিটির সদস্য মো. মুজিবুল হক, মো ফখরুল ইমাম ও ফজিলাতুন নেসা এমপি বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি সংসদের তারকা চিহ্নিত প্রশ্নোত্তরের সময় প্রধানমন্ত্রী বা মন্ত্রীরা সম্পূরক প্রশ্নে যেসব জবাব (প্রতিশ্রুতি) দেন সেগুলোকে প্রতিশ্রুতি হিসেবে গণ্য করার বা রেকর্ড রাখার সুপারিশ করে।

বৈঠকে জানানো হয়, জাতীয় টেলি যোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্র বা এনটিএমসি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন একটি অধিদফতর। কিন্তু জন নিরাপত্তার স্বার্থে এই প্রতিষ্ঠানটিকে আরো শক্তিশালী করা প্রয়োজন। এসময় কমিটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ করে। এছাড়া জননিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031