২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

করোনাভাইরাস ঠেকাতে সব বন্দরকে কঠোর নির্দেশনা প্রধানমন্ত্রীর

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২০
করোনাভাইরাস ঠেকাতে সব বন্দরকে কঠোর নির্দেশনা প্রধানমন্ত্রীর
মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা – ছবি : পিআইডি

 

অভিযোগ ডেস্ক : করোনাভাইরাসের বিষয়ে দেশের সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে আরো কঠোর নজরদারি এবং ডাবল চেকআপ কার্যক্রম জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন থেকে সরাসরি বা অন্য কোনো দেশ হয়ে যারা এদেশে প্রবেশ করবেন, তারা কেউই যেন প্রতিটি বন্দরে স্থাপিত বিশেষ পরীক্ষা ছাড়া প্রবেশ করতে না পারেন, সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী।

 

 

এছাড়া এখন থেকে যারা চীনের উহান থেকে দেশে আসবেন, তাদের সকলকেই ডাবল চেকআপের পরও ১৪ দিন বিশেষ ব্যবস্থায় আলাদা করে রাখার নির্দেশনা দেয়া হয়েছে।  

 

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম  – ছবি : অভিযোগ 

 

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) দুপরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব তথ্য জানান।

 

তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক   – পিআইডি

 

এর আগে সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রিসভার বৈঠকের পর অনির্ধারিত বিশেষ আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

 

 

সোমবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এএফপি জানায়, চীনে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে। দেশব্যাপী নতুন করে আরো ২ হাজার ৮২৯ জন আক্রান্ত হওয়ায় এ সংখ্যা বেড়ে মোট ১৭ হাজার ২শ হয়েছে।এ ভাইরাসে আরো ৫৭ জনের মৃত্যু হওয়ায় দেশব্যাপী মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬১ জন।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031