৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

একাদশ সংসদ থেকে প্রথমবারের মতো বিএনপির ওয়াকআউট

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১৪, ২০২০
একাদশ সংসদ থেকে প্রথমবারের মতো বিএনপির ওয়াকআউট

অভিযোগ ডেস্ক : আওয়ামী লীগের সংসদ সদস্যদের বিরুদ্ধে অপ্রাসঙ্গিক কথা বলার অভিযোগ তুলে একাদশ সংসদ থেকে প্রথমবারের মতো ওয়াকআউট করল বিএনপি। দলটির এমপি হারুনুর রশীদের নেতৃত্বে ওয়াকআউট করেন বিএনপির সংসদ সদস্যরা।

 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মাগরিবের নামাজের বিরতির পর সংসদ অধিবেশনের অনির্ধারিত আলোচনা চলাকালে তারা ওয়াকআউট করেন। এর আগে হারুন বর্তমান সরকারের সময়ে অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের সমালোচনা করে ‘গণতন্ত্রের’ স্বার্থে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার দাবি তোলেন। ওই নির্বাচন অবাধ করতে উদ্যোগ না নিলে সংসদ থেকে ওয়াকআউট করারও হুমকি দেন তিনি।

 

এমপি হারুন সংসদে প্রশ্ন তোলেন, ‘এই নির্বাচন কি আসলেই নির্বাচন হবে? এতে কি জনগণ ভোট দিতে পারবে? এই নির্বাচনের পরিবেশ কি সরকার নিশ্চিত করতে পারবে? এ বিষয়ে দায়িত্বশীলদের থেকে উত্তর পেতে চাই। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করা এবং নির্বাচনকে নিয়ে যে সহিংসতা চলছে তা বন্ধের দাবি করছি। না করলে আমরা সংসদ থেকে ওয়াকআউট করব।’

 

হারুনুর রশীদের বক্তব্যের পর সরকারি দলের সিনিয়র সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু ফ্লোর নিয়ে তার পাল্টা জবাব দেন। তাদের বক্তব্যের পর এমপি হারুন আবারও ফ্লোর চাইলে স্পিকার তা নাকচ করে দেন।

 

এ সময় হারুনুর রশীদ মাইক ছাড়াই কথা বলেন। সরকারি দলের সদস্যরা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে পাল্টা বক্তব্য দিতে গিয়ে এই প্রসঙ্গের বাইরে গিয়ে কথা বলেছেন, এমন দাবি করে তারা ওয়াকআউট করেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30