৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঝালকাঠিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে প্রতিষ্ঠানে জরিমানা

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১৪, ২০২০
ঝালকাঠিতে ভ্রাম্যমান আদালতের অভিযানে  প্রতিষ্ঠানে জরিমানা

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠির নলছিটিতে একই মালিকনাধীন একটি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারকে অস্বাস্থ্যকর পরিবেশে সেবাদান ও মেয়াদউত্তীর্ন ঔষধ ব্যবহারের দায়ে মোট ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৪/০১/২০২০ইং তারিখ মঙ্গলবার দুপুরে উপজেলার হাসপাতাল সড়কের ফারজানা ক্লিনিক ও ফারজানা ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

 

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের নেতৃত্বে অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার সাংবাদিকদের বলেন, রাস্তার দুই পাসের সামনা সামনি অবস্থিত রিয়াজ উদ্দিনের মালিকানাধীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদউত্তীর্ণ ঔষধ ব্যবহারের অভিযোগ পেয়ে ব্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে, এবং মেয়াদউত্তীর্ন ঔষধ থাকায় ও অস্বাস্থ্যকর পরিবেশের কারনে দুটি প্রতিষ্ঠানকেই জরিমানা করা হয়।

 

এসময় ক্লিনিকটিকে অস্বাস্থ্যকর পরিবেশ ও অব্যবস্থাপনার বিষয়টি প্রমানিত হলে ৫০ হাজার এবং ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষায় ব্যবহৃত মেয়াদউত্তীর্ণ পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় ২০,হজার টাকাসহ মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031