৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

লেবাননে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু করল বাংলাদেশ দূতাবাস

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ১১, ২০২০
লেবাননে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু করল বাংলাদেশ দূতাবাস

হেলাল আহমদ,লেবানন থেকেঃ  লেবাননে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন করেন বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

 

নানা আয়োজনে লেবাননে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের সাথে পালন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানী বৈরুতে দূতাবাস ভবনে আয়োজিত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

 

দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় ক্ষণগণনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

 

অনুষ্ঠানের শুরুতেই কোরান তেলওয়াত এবং রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

 

অনুষ্ঠানের আলোচনা পর্বে রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

লেবাননে বাংলাদেশ দূতাবাস আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা
লেবাননে বাংলাদেশ দূতাবাস আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা
পরে উন্মুক্ত আলোচনায় রাষ্ট্রদূত বলেন,’১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়।

 

এ দিনে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিনত করতে সব বাংলাদেশিকে একযোগে এগিয়ে আসতে হবে।

 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঢাকায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর ক্ষণগণনার বর্ণাঢ্য উদ্বোধনের সাথে মিল রেখে লেবাননেস্থ বাংলাদেশ দূতাবাসও ক্ষণগণনার প্রতীকী উদ্বোধন করছে। পুরো বিশ্বের সঙ্গে একাত্ম হয়ে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাস মুজিববর্ষ উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে।

তিনি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উদযাপনের অনুষ্ঠানগুলো সার্থক ও সফল করার জন্য লেবাননপ্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।

 

আলোচনা শেষে রাষ্ট্রদূত প্রবাসিদের নিয়ে মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031