২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেট এমএজি ওসমানী হাসপাতালে দুদকের অভিযান

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ২২, ২০১৯
সিলেট এমএজি ওসমানী হাসপাতালে দুদকের অভিযান

ফকির হাসান :: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২২ ডিসেম্বর) হাসপাতালে রোগীদের সিট প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে এই অভিযান পরিচালনা করেছে দুদক।

 

রোববার দুর্নীতি দমন কমিশনের ফেসবুক পেজে অভিযান সংক্রান্ত একটি পোস্ট দিয়ে তথ্য জানানো হয়। পোস্টে বলা হয় দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন সমন্বিত জেলা কার্যালয়, সিলেট এর সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন।

 

অভিযানকালে ওসমানী হাসপাতালে রোগী ও স্বজনগণ অজ্ঞাত থাকার কারণে বেশ কিছু পেয়িং বেড খালি থাকা সত্ত্বেও রোগীরা সেখানে আসন গ্রহণ করেন না বলে দেখতে পায় দুদকের অভিযানকারী কর্মকর্তারা।

 

এ বিষয়ে হাসপাতালের পরিচালক দুদকের কর্মকর্তাদের জানান, স্বল্প আয়ের রোগীগণ পেয়িং বেড থাকতে না চাওয়ায় পেয়িং বেড খালি থাকে। অথচ নন-পেয়িং বেডে রোগীরা আসন পান না। তখন দুদকের এই টিম এ সমস্যা দূরীকরণে কিছু সংখ্যক পেয়িং বেডকে নন-পেয়িং বেড হিসেবে ঘোষণার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রদান করে।

 

এ ব্যাপারে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছ রহমান বলেন, পেয়িং বেড সংশ্লিষ্ট একটি অভিযোগে দুদকের একটি টিম এসেছিল। সরকারী নীতিমালা অনুযায়ী পেয়িং বেডে রোগীদের যেভাবে আসন দিতে হয় আমরা সেভাবেই দিচ্ছি। আমরা সেটা বলেছি তাদের। তারা এ সংক্রান্ত বিষয়ের নীতিমালা সম্পর্কে অবগত হয়েছেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30