২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সারাদেশে ‘বুলবুল’র তণ্ডবে প্রাণ গেল ১৩ জনের

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১১, ২০১৯
সারাদেশে ‘বুলবুল’র তণ্ডবে প্রাণ গেল ১৩ জনের

অভিযোগ ডেস্ক : ভঙ্কর আয়োজন করে গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝর বুলবুল শনিবার সন্ধ্যায় বাংলাদেশের উপকূলে আঘাত হেনেছে। প্রলংকারী এ ঘূর্ণিঝড়টি শনিবার বাংলাদেশকে আঘাত করে রোববার দিনের শেষে বাংলাদেশ ত্যাগ করে ভারতে চলে যায়। টানা তিন দিন উপকূলবর্তী অঞ্চলসহ দেশের প্রায় সেব জেলাই দুযোর্গপূর্ণ অবস্থা ছিল।

 

‘বুলবুল’র কারনে দেশের বিভিন্ন জেলায় সোমবার সকাল পর্যন্ত ১৩ জনের মৃত্যুর সংবাদ জানা যায়।

 

জানা যায়, নিহতদের মধ্যে খুলনায় ২ জন, পিরোজপুরে ২ জন, বরিশালে ১ জন, পটুয়াখালীতে ২ জন, বরগুনায় ১ জন, বাগেরহাটে ২ জন, গোপালগঞ্জে ১ জন, শরীয়তপুরে ১ জন ও মাদারীপুরে ১ জন রয়েছেন।

 

তবে সরকারী হিসেবে রয়েছে ভিন্ন তথ্য। বুলবুলের তাণ্ডবে দুজন নিহত ও আহত হয়েছেন ৩০ জন, এ সময় চার থেকে ৫ হাজার কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে গতকাল রোববার জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

 

পিরোজপুর :

নাজিরপুর উপজেলায় বসতঘরের নিচে চাপা পড়ে ননী গোপাল মণ্ডল (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। ভাণ্ডারিয়া উপজেলায় এক শিশু পানিতে ডুবে মারা গেছে। ঝড়ের কবলে বসত ঘরের নীতে চাপা পড়ে কারণে হাত-পা ভেঙে গুরুতর আহত হয়েছে সুমী (৮) ও নাসির (১৬) নামে দুই শিশু।

 

বরিশাল :

ঘরের ওপর গাছ উপড়ে পড়ায় নিচে চাপা পড়ে আশালতা মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। রোববার দুপুর আড়াইটার দিকে বরিশালের উজিরপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মাদারশী এলাকায় এ ঘটনা ঘটে।

 

পটুয়াখালী :

মির্জাগঞ্জের উত্তর রামপুরা গ্রামে হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এছাড়াও জেলার কলাপাড়া উপজেলার পূর্ব ধানখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে রিজিয়া বেগম (৬৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন।

 

বরগুনা :

বরগুনা সদর উপজেলার ডিএন কলেজ আশ্রয়কেন্দ্রে হালিমা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধা মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলার বানাই গ্রামে।

 

বাগেরহাট :

বাগেরহাটের রামপাল ও ফকিরহাট উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে শিশু ও নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছে রামপাল উপজেলার উজলকুড় গ্রামে শিশু সামিয়া খাতুন (১৫) ও ফকিরহাট উপজেলার চাকুলী গ্রামের গৃহবধূ হীরা বেগম (২৫)।

 

গোপালগঞ্জ :

কোটালীপাড়া উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। হাজার হাজার গাছপালা উপড়ে গেছে। ঝড়ের সময় গাছ চাপা পড়ে সেকেল হাওলাদার (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

 

শরীয়তপুর :

নড়িয়া উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ভেঙে পড়া গাছ চাপায় মো. আলীবক্স ছৈয়াল (৬৮) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।

 

মাদারীপুর :

মাদারীপু‌রে ঘূ‌র্ণিঝড় বুলবু‌লের প্রভা‌বে ঘরের ভেতরে রাখা আলমিরার নিচে চাপা প‌ড়ে সা‌লেহা বেগম (৪০) না‌মে এক নারী নিহত হ‌য়ে‌ছেন।

 

একই সঙ্গে উপকূলীয় অঞ্চলে গাছপালা ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাড়িঘর বিধ্বস্ত হয়েছে লক্ষাধিক। এর মধ্যে শুধু সাতক্ষীরায় বুলবুলের তাণ্ডবে ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30