২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

সাতসকালে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৩
সাতসকালে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল
Spread the love

সাতসকালে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

খেলা প্রতিবেদক : টিকে থাকার লড়াইয়ে জয় দরকার ছিল আর্জেন্টিনার। এমন লক্ষ্য নিয়ে দক্ষিণ আমেরিকার দলটি যখন মাঠে নামে, তখন বাংলাদেশে ভোরের সূর্য উঁকি দেয়ার চেষ্টা করছিল। আর তখনই বাংলাদেশের আর্জেন্টাইন ভক্তদের জন্য দুঃসংবাদ ভেসে আসে। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে তারা হেরেছে ফুটবল পরাশক্তি ব্রাজিলের বিপক্ষে। তাতে কনমেবল অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন শিপের গ্রুপ পর্বে পয়েন্ট শূন্য রইল আর্জেন্টিনা।
অন্যদিকে শূন্য পয়েন্ট নিয়ে পাঁচ দলের মধ্যে চতুর্থ অবস্থানে রয়েছে আলবিসেলেস্তেরা। এর আগে প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে হারের মুখ দেখে আর্জেন্টিনা। এই মুহূর্তে ৩ ম্যাচ থেকে ২ জয় ও ১ ড্র নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ৭ পয়েন্ট পাওয়া প্যারাগুয়ে।

আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচটিতে ৮ মিনিটে প্রথম গোল করেন ব্রাজিলের মিডফিল্ডার গিয়ের্মে বিরো। সাইডলাইন থেকে থ্রোইনে বলটি যখন ডি-বক্সে প্রবেশ করে, তখন বাম পায়ের শটে জালে বল জড়ান বিরো। তাতে ব্রাজিল ১-০ গোলের লিড পায়। ২৭ মিনিটে সমতায় ফেরার জন্য পেনাল্টির সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন জিনো ইনফান্তি। পেনাল্টির শট ঠেকিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক মাইকেল।

৩৬ মিনিটে ব্রাজিলকে ২-০ গোলের লিড এনে দেন আন্দ্রে সান্তোস। মধ্যমাঠ থেকে বল নিয়ে জাদুকরী ভঙ্গিতে গোলটি করেন সান্তোস। ৮৭ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। আর দারুণ শট থেকে গোল করে ৩-০ ব্যবধান তৈরি করেন ভিটর রকি। তখন প্রায় শেষ মিনিটের খেলা চলছিল। সে সময়ে গোল পায় আর্জেন্টিনা। নিকো পাজের থেকে বল পেয়ে ব্রাজিলের জালে বল জড়ান ম্যাক্সিমিলিয়ানো গঞ্জালেজ। তাতে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।
কনমেবল অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ‘এ’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল, প্যারাগুয়ে, কলম্বিয়া ও পেরু। আগামী ২৬ জানুয়ারি ভোর ৪টায় পেরুর বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে আর্জেন্টিনার যুবারা। আর ২৮ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় কলম্বিয়ার বিপক্ষে হবে শেষ ম্যাচ। ব্রাজিলেরও দুটি খেলা বাকি রয়েছে। তৃতীয় ম্যাচটি ২৬ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় কলম্বিয়ার বিপক্ষে এবং ২৮ জানুয়ারি একই সময়ে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে সেলেসাওরা।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28