২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নন্দীগ্রামে নাশকতার পরিকল্পনার সময় আ’লীগ নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে বিএনপির নেতারা ।

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২৩
নন্দীগ্রামে নাশকতার পরিকল্পনার সময় আ’লীগ নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে বিএনপির নেতারা ।

প্রশান্ত কুমার (শান্ত): বগুড়ার নন্দীগ্রামে নাশকতার পরিকল্পনার সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে বিএনপির নেতা কর্মীরা । ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ।তবে কাউকে গ্রেফতার করতে পারেনি । জানা গেছে ,বুধবার (১৫ নভেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে বুড়ইল ইউনিয়নের ভদ্রদীঘি মোড়ে কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের নেতৃত্বে নন্দীগ্রাম উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন, উপজেলা ছাত্রদলের সভাপতি জুয়েল রানা সহ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করে। খবর পেয়ে দ্রুত বিএনপি’র নাশকতা ঠেকানোর লক্ষ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয় আওয়ামী লীগ নেতাকর্মীদের দেখে বিএনপির নেতাকর্মীরা মাইক্রোতে অবস্থানরত দ্রুত পালানোর চেষ্টা করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আটকানোর চেষ্টা করে ব্যর্থ হয়। নাশকতাকারীদের একজন মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়। জানা গেছে, পঞ্চম দফায় বিএনপির ডাকা দুই দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এলএলবির দিকনির্দেশনায় উপজেলার আঞ্চলিক ও মহাসড়কের বিভিন্ন এলাকার সড়কে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বিভিন্ন ওয়ার্ডের গুরুত্বপূর্ণ মোড়ে বসে আছেন তাঁরা, দিচ্ছেন মোটরসাইকেল মহড়া । বাসস্ট্যান্ড বঙ্গবন্ধু চত্ত্বরে সামনে সকাল থেকে নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে নেতা-কর্মীদের সংখ্যা বাড়ছে। অবস্থান কর্মসূচিতে আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন।

নন্দীগ্রাম উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এলএলবি বলেন, বিএনপির নেতা কর্মীরা নাশকতা করার পরিকল্পনা করেছিলো, আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা নাশকতা ঠেকাতে সতর্ক পাহারায় থাকায় তারা ব্যর্থ হয়ে পালিয়ে গেছে । উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এই পাহারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়া পর্যন্ত বিএনপি জামাতের নাশকতা ঠেকাতে মাঠে থাকবে। আমার জীবন দিয়ে হলেও ২০১৩ সালের মতো নন্দীগ্রাম -কাহালুতে আর কোন ঘটনা ঘটাতে দিবো না। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাবো । বিএনপি জামাতের এই নাশকতা ঠেকাতে আমরা ঐক্যবদ্ধ থাকবো ।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসাইন বলেন, উপজেলার বুড়ইল ইউনিয়নের ভদ্রদীঘি মোড়ে পুলিশের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পরিত্যক্ত অবস্থায় একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করা যায়নি।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031