১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নন্দীগ্রামে বঙ্গবন্ধু চত্বরে ককটেল বিস্ফোরণে আতঙ্ক, ক্ষুব্ধ আ’লীগ

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২৩
নন্দীগ্রামে বঙ্গবন্ধু চত্বরে ককটেল বিস্ফোরণে আতঙ্ক, ক্ষুব্ধ আ’লীগ

স্টাফ রিপোর্টার বগুড়া : বিএনপি ও জামায়াতের হরতাল কর্মসূচি ঘোষণার পর বগুড়ার নন্দীগ্রামে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও আতঙ্কে রয়েছেন স্থানীয়রা।

শনিবার (২৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে পৌর সদরের বঙ্গবন্ধু চত্বরে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত এবং বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ উদ্ধার করেছে পুলিশ। বঙ্গবন্ধু চত্বরে ককটেল বিস্ফোরণের পর থেকেই স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসছে।

এদিন বিকেলে বঙ্গবন্ধু চত্বরে শান্তি ও উন্নয়ন সমাবেশ করে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন। সন্ধ্যার আগেই সমাবেশ শেষ করে দলের নেতাকর্মীরা চলে যায়। রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বিকট শব্দে ককটেল বিস্ফোরণ হয়। সেখানে জনসাধারণের ভিড় থাকলেও কেউ হতাহত হননি। তবে পথচারী ও স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী বলেন, গণমাধ্যমে জেনেছি রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি এবং জামায়াতে ইসলামী। হরতালের আগেই ককটেল বিস্ফোরণ হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, বঙ্গবন্ধু চত্বরের সামনে দুটি ককটেল বিস্ফোরণ হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ আলামত হিসেবে উদ্ধার করে। ঘটনার সঙ্গে জড়িত দূর্বৃত্তদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা এলএলবি বলেন, বিএনপি-জামায়াতের দূর্বৃত্তরা সাধারণ মানুষের জানমালের ক্ষতিসাধন ও ভীতি সৃষ্টি করার জন্য ককটেল বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারে। বিএনপি ও জামায়াতের হরতালের নামে আগুন সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি, অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্র ও সরকার বিরোধী যেকোনো ধরণের অপতৎপরতা প্রতিরোধ করা হবে। সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজপথে থাকবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031