২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে বেকারত্বের অবসান ঘটিয়েছে তরুণ উদ্যোক্তা আশরাফ হোসেন রাতুল

Weekly Abhijug
প্রকাশিত আগস্ট ৮, ২০২৩
ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে বেকারত্বের অবসান ঘটিয়েছে তরুণ উদ্যোক্তা আশরাফ হোসেন রাতুল

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধি:ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে বেকারত্বের অবসান ঘটিয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আশরাফ হোসেন রাতুল। প্রযুক্তির হাত ধরে মানুষ যেভাবে অনলাইনের উপর নির্ভরশীল হচ্ছে, তাতে নিশ্চিতভাবে বলা যায় ডিজিটাল মার্কেটিংয়ের যে গুরুত্ব দিন দিন বেড়ে চলেছে তাতে আশরাফ হোসেন রাতুলের মত হাজারো বেকার যুবক বেকারত্বের অবসান ঘটিয়ে সাফল্য অর্জন করতে পারবে। আশরাফ হোসেন রাতুল জানান, তিনি ক্যরিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিয়েছেন। কারণ এ ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রযুক্তিপ্রেমী করে তুলছে, অন্যদিকে জীবনকে করে তুলছে স্বাচ্ছন্দ্যময় ও সাফল্য।

তরুণ এই উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী আশরাফ হোসেন রাতুল নিজের নামেই একটি ফেসবুক পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন। দেখতে দেখতে দীর্ঘ পথচলায় এখন তিনি বাংলাদেশের সাইবার সিকিউরিটি এবং ডিজিটাল মার্কেটার হিসেবে পরিচিত।

বর্তমান যুগের ডিজিটাল মার্কেটিংকে বিশাল একটি সম্ভাবনার ক্ষেত্র বলে মনে করেন আশরাফ হোসেন রাতুল। তিনি বলেন, ‘দিন দিন এর গুরুত্ব বাড়ছে। কেউ ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ শুরু করতে চাইলে প্রথমে তার দক্ষতা বাড়াতে হবে। কারণ সঠিক জ্ঞান নিয়েই কেবল সফলতার দিকে এগিয়ে যাওয়া যায়।’

তিনি আরো বলেন, এরপর অনুসন্ধান করতে হবে প্রতিনিয়ত চোখ-কান খোলা রেখে। পাশাপাশি জানতে হবে বিভিন্ন টুলসের ব্যবহার। কী ধরনের কনটেন্ট পছন্দ করছে মানুষ, সেদিকে খেয়াল রাখতে হবে। মানুষের পছন্দের উপর নির্ভর করে কনটেন্ট তৈরি করতে হবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031