২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দারিদ্র্য দূরীকরণে বরুড়া উপজেলার খোশবাস উঃ ইউনিয়নে এ. জেড. এম. শফিউদ্দিন শামীমের অনুদান

Weekly Abhijug
প্রকাশিত জুলাই ২২, ২০২৩
দারিদ্র্য দূরীকরণে বরুড়া উপজেলার খোশবাস উঃ ইউনিয়নে এ. জেড. এম. শফিউদ্দিন শামীমের অনুদান

মোঃ জহির হোসেন: কুমিল্লা-৮ (বরুড়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকে মনোনয়ন প্রত্যাশী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে কর্মহীন লোকদের কর্মসংস্থান ও দারিদ্র বিমোচনের জন্য সামাজিক দায়বদ্ধতার আওতায় অটো-রিক্সা, সেলাইমেশিন, দরিদ্র রোগীদের অনুদান, মসজিদ-মন্দির সহায়তা সহ বিভিন্ন আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) খোশবাস উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বরুড়া উপজেলার খোশবাস উত্তর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ৯ জনকে রিকশা, ৯ জনকে সেলাইমেশিন, ৯ জন অসহায় দরিদ্র রোগীকে চিকিৎসার জন্য সহায়তা সহ মসজিদ-মন্দিরে নগদ অর্থ অনুদান বিতরণ করা হয়।

অনুষ্ঠানে খোশবাস উঃ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

যারা অস্বচ্ছল ও দারিদ্রতায় জীবনের শেষ সময়েও মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করছেন তাদের জন্য এমন উদ্যোগ সময়োপযোগী ও প্রশংসনীয় কাজ বলে জানিয়েছেন স্থানীয়রা।

রিকশা নিতে আসা জনৈক ব্যাক্তি বলেন, অনেক কষ্ট করে দিনযাপন করতাম, দিন এনে দিন খেতাম। এখন নিজের একটি রিকশা হলো। বৌ বাচ্চা নিয়ে না খেয়ে থাকতে হবে না। এখন আমার মনে হইতাছে আমি একজন সুখী মানুষ।

একই ভাবে সেলাই মেসিন নিতে আসা জনৈক নারী বলেন সেলাই প্রশিক্ষণ নেয়া আছে কিন্তু টাকার অভাবে মেসিন কিনতে পারিনি। এখন সংসারও দেখতে পারবো, আবার ঘরে বসেই সেলাই কাজের অর্ডার নিতে পারবো।

জনাব এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) প্রধান অতিথির বক্তব্যে বলেন আমরা পরনির্ভরশীলতা কমাতে এবং আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করতে এ ধরনের সাহায্যের উদ্যোগ নিয়েছি। পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান। তিনি বলেন, অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টি এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার ৩০ বছর ধরে নানা কর্মসূচি পালন করে আসছে।

তিনি আরও বলেন আপনারা যদি এই উদ্যোগে আমার পাশে থাকেন তবে বরুড়া হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দূর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অন্যতম উপজেলা।

আওয়ামী লীগ ব্যবসা ও উন্নয়নবান্ধব সরকার। ব্যবসা-বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সরকার বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়েছে। উৎপাদন, প্রবৃদ্ধি এবং মানুষের মাথাপিছু আয় বেড়েছে। শহর থেকে গ্রামগঞ্জ সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনীতি আজ চাঙ্গা হয়েছে। তলাবিহীন ঝুঁড়ি হিসেবে বিশ্বের কাছে পরিচিত বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। সামগ্রিক উন্নয়নে বাংলাদেশ আজ বিশ্বের কাছে বিষ্ময়।

তাই আসুন আমরা সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে নির্বাচিত করি ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও
কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বরুড়া উপজেলা আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সভাপতি মোঃ ফরহাদ হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30