২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সোনাইমুড়ীতে সিলিন্ডারের অতিরিক্ত দাম রাখায় ১০টি প্রতিষ্ঠানে ১,১৭,০০০/-টাকা জরিমানা ।

Weekly Abhijug
প্রকাশিত জুলাই ২০, ২০২৩
সোনাইমুড়ীতে সিলিন্ডারের অতিরিক্ত দাম রাখায় ১০টি প্রতিষ্ঠানে ১,১৭,০০০/-টাকা জরিমানা ।

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধি:নোয়াখালীর সোনাইমুড়ীতে অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। এসময় দশ প্রতিষ্ঠানকে এক লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল হোসেন।

বুধবার (১৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত সোনাইমুড়ী বাজার সহ বেশ কয়েকটি সিলিন্ডার বিক্রির ডিপোতে এ অভিযান চলে। এসময় মেসার্স সলিড এন্টারপ্রাজ (যমুনা গ্যাসের পরিবেশক) ৫০ হাজার টাকা, হান্নান ট্রেডার্স (ওমেরা গ্যাসের পরিবেশক) ৩০ হাজার টাকা। এ ছাড়া অন্য আরও আটটি দোকানদারকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

চলতি জুলাই মাসে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি)র পক্ষ থেকে ১২ কেজি সিলিন্ডারের দাম ৭৫ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৯৯৯ টাকা। যা জুন মাসে ছিল ১ হাজার ৭৪ টাকা। তবে উপজেলার অধিকাংশ ব্যবসায়ীরা সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সিলিন্ডার বিক্রি করছে।

অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল হোসেন জানান, সরকার নির্ধারিত একটি গ্যাস সিলিন্ডারের মূল্য ৯৯৯ টাকা হলেও খুচরা দোকানদারেরা ১১ শো পঞ্চাশ টাকায় বিক্রি করছে। যে কারণে ১০টি প্রতিষ্ঠানকে এক লাখ ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকার নির্ধারিত মূলের চেয়ে অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার বিক্রেতাদেরদ বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও যুক্ত করেন তিনি।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30