২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নোয়াপাড়া আব্দুল মমিন চৌধুরী মেমোরিয়াল গার্লস হাই স্কুল উদ্বোধন।

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২৩
নোয়াপাড়া আব্দুল মমিন চৌধুরী মেমোরিয়াল গার্লস হাই স্কুল উদ্বোধন।

 

বরুড়া কুমিল্লা প্রতিনিধি—- মোঃ জহির হোসেনঃ কুমিল্লা বরুড়া উপজেলার ঐতিহ্যবাহী চিতড্ডা ইউনিয়নের নোয়াপাড়া আব্দুল মমিন চৌধুরী মেমোরিয়াল গার্লস হাই স্কুল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাছিমুল আলম চৌধুরী (নজরুল), এমপি।

সভাপতি বরুড়া উপজেলা আওয়ামী লীগ ও সহ-সভাপতি
কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ, এ সময় আর উপস্থিত ছিলেন মোঃ মেহেদী হাসান ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ভুমি বরুড়া উপজেলা,

এ সময় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক অ্যাহসানুল হক (সেলিম) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ নাসির উদ্দীন ( লিংকন )সাধারণ সম্পাদক বরুড়া উপজেলা আওয়ামী লীগ ও সভাপতি বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি, এ সময় আর উপস্থিত ছিলেন মোঃ বক্তার হোসেন মেয়র
বরুড়া পৌরসভার।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকাস্থ বরুড়া উপজেলা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবদুস সামাদ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য ও মুকুন্দপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোঃ সোহেল সামাদ, স্থানীয় ০৬ নং চিতড্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকারিয়া, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল হাকিম, ০৬ নং চিতড্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সোলেমান মিয়া, বরুড়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি জামাল ভুঁইয়া, বরুড়া পৌরসভা আওয়ামী যুবলীগের সভাপতি শাহিনুর কমিশনার, চিতড্ডা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সহ সভাপতি মোঃ নাসির উদ্দীন চৌধুরী, চিতড্ডা ইউনিয়ন আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আলী হোসেন, চিতড্ডা ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি ইফতি আবির প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি নজরুল বলেন- লক্ষ অর্জনের জন্য বাস্তবধর্মী স্বপ্নই কাংক্ষিত লক্ষ্যে পৌছাতে পারে। তাই স্বপ্ন বস্তবায়নে ভালভাবে পড়ালেখা করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। স্কুল জীবন হচ্ছে স্বপ্ন দেখার উপযুক্ত সময়। স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার্থীদের প্রচেষ্টা চালানোর পাশাপাশি তার পরিবারের সদস্যরা সমষ্টিগতভাবে তার স্বপ্ন পূরনে সহযোগীতা করলে সহজেই একজন শিক্ষার্থীর স্বপ্ন বাস্তবে পরিনত হবে।

তিনি আরও বলেন- আমি সবসময় আমাদের নতুন প্রজন্মের কথা চিন্তা করেছি। এমন কিছু করে যাওয়ার চেষ্টা করেছি যেটি ভবিষ্যৎ প্রজন্মের কাজে আসে। শিক্ষা খাতে বরুড়ার চিত্রই পাল্টে গেছে। সরকার সব সময় আমাকে এসব বিষয়ে সহযোগিতা করেছে। আমাদের এলাকার ছেলে মেয়েরা সুন্দর আধুনিক পরিবেশে যাতে শিক্ষার আলো গ্রহণ করতে পারে এটিই আমার স্বপ্ন। আমি সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আপনাদের ভালোবাসায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল শিক্ষা নীতির কারণেই দেশ শিক্ষাখাতে সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী কেবল শিক্ষা বিস্তারে ভবন নির্মাণ করছেন না তিনি শিক্ষার আলোতে আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছেন। তিনি আরও জানান- প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনয়ন, ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করা, দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, শিক্ষা সহায়ক উপবৃত্তি প্রদানসহ শিক্ষাবান্ধব কাজ করছে বর্তমান সরকার। সরকারের পাশাপাশি তিনিও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক অসীম বর্ধন অপু। তিনি তাঁর বক্তব্যে বলেন- বরুড়ার প্রতিভাবান শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিক্ষা ও গবেষণার প্রসার, শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনীয় অবকাঠামো ও বিজ্ঞানাগারের মূল্যবান সামগ্রী অনুদান এবং নবনির্মিত ভবন উপহার দেয়ার জন্য মাননীয় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী (নজরুল)-কে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে স্কুল উদ্বোধন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থী, অভিভাবকসহ শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30