৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

বগুড়ার নামুজায় পূর্বশত্রুতার জেরে ফার্মে বিষ প্রয়োগে মুরগী নিধন, থানায় অভিযোগ

অভিযোগ
প্রকাশিত মে ৩১, ২০২১
বগুড়ার নামুজায় পূর্বশত্রুতার জেরে ফার্মে বিষ প্রয়োগে মুরগী নিধন, থানায় অভিযোগ

বগুড়ার নামুজায় পূর্বশত্রুতার জেরে ফার্মে বিষ প্রয়োগে মুরগী নিধন, থানায় অভিযোগ

গোলাম রব্বানী শিপন, বগুড়া থেকে :

বগুড়া সদরের নামুজা ইউনিয়নের বামনপাড়া গ্রামে জমিজমা সংক্রান্ত জের কে কেন্দ্র করে একেরপর এক অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেই চলেছে৷
জানা যায়, বগুড়া সদরের নামুজা ইউনিয়নের বামনপাড়া গ্রামে আলতাফ হোসের পুত্র আইনুর হোসেন বাড়ীর পাশে একটি মুরগীর খামার দিয়ে দীর্ঘ দিন থেকে পাকিস্তানি ও ব্রয়লার মুরগী পালন করে আসছেন। এরই ধারাবাহিকতায় জমি নিয়ে বিবাদকে কেন্দ্র করে গত (৩০মে) রবিবার রাতে ওই গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র বেলাল উদ্দিন এলাকায় বলাবলি করে আইনুরের খামার উচ্ছেদ করে দেব।।
এরপর (৩১মে) সোমবার সকালে আইনুরের পিতা আলতাফ হোসেন মুরগীর খামারে খাবার দিতে গেলে সেখানে বেশকিছু মুরগী মরে পরিত্যাক্ত দেখতে পায়।
পরে প্রায় ৭’শ মরা মুরগীর বেশকিছু নিয়ে থানায় ও প্রাণীসম্পদ অধিদপ্তরে নিয়ে মামলার প্রস্তুতি গ্রহণ করেন। এলাকাবাসী জানান, মানুষের সাথে শত্রুতা থাকতেই পারে কিন্তু নিরীহ পশুকে বিষ দিয়ে মারা এমন অমানবিকতা দুঃখজনক। ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা। এ বিষয়ে বগুড়া সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, গত (১৮মে) সোমবার এলাকার প্রভাবশালী এক ব্যক্তি গোপনে এওয়াজকৃত জমি কিনে আলতাফ হোসেনের পুকুর পাড়ে থাকা প্রায় শতাধিক ফলজ ও ঔষধি গাছ সন্ত্রাসী বাহীনি নিয়ে অস্ত্রসজ্জিত হয়ে কেটে সাবাড় করেন। এতে আলতাফ আলীর পরিবারের সদস্যরা বাঁধা প্রদান করলে তাদের ধারালো অস্ত্রের ভয় দেখানো হয়। এতে তারা নিরুপায় হয়ে সরকারি ৯৯৯ নম্বরে ফোন করলে বগুড়া সদরের পুলিশের এসআই জহুরুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়েও থানায় একটি অভিযোগ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031