৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিবগঞ্জে এলজিইডি’র সরকারী জায়গা দখল করে বিল্ডিং ও প্রাচীর নির্মাণ করার অভিযোগ

অভিযোগ
প্রকাশিত মে ২৯, ২০২১
শিবগঞ্জে এলজিইডি’র সরকারী জায়গা দখল করে বিল্ডিং ও প্রাচীর নির্মাণ করার অভিযোগ

শিবগঞ্জে এলজিইডি’র সরকারী জায়গা দখল করে
বিল্ডিং ও প্রাচীর নির্মাণ করার অভিযোগ

 

মোঃ জান্নাতুল নাঈম, শিবগঞ্জ মহাস্থান থেকেঃ-
বগুড়ার শিবগঞ্জে এলজিইডি’র রাস্তা সংলগ্ন দুটি কড়ইগাছ সহ সরকারি জায়গা দখল করে বিল্ডিং নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, শিবগঞ্জ উপজেলার কিচক পালিহার গ্রামের মৃত মশফিকুর রহমানের ছেলে মাছুম মিয়া শনিবার ভোর থেকে তড়িঘড়ি করে অবৈধ ভাবে কিচক-পানিতলা ও মোসলেমগঞ্জ সড়কের কিচক ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন এলজিইডি’র সরকারি রাস্তা সংলগ্ন দুটি কড়ইগাছ দখল করে জোরপূর্ব ভাবে ইটের প্রাচীর ও বিল্ডিং নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম বলেন, এলজিইডি’র এই সড়কটি গুরুত্বপূর্ণ।

কেননা উপজেলার সীমান্তবর্তী কালাই উপজেলার মোসলেমগঞ্জের ও গোবিন্দগঞ্জ উপজেলার পানিতলার শত শত যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করে। তাই রাস্তা সংলগ্ন কোন বাড়ী-ঘর নির্মাণ করতে হলে ১০ ফিট দূরে করতে হবে।

অবৈধ ভাবে সরকারি জায়গা দখল করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে কিচক ইউপি চেয়ারম্যান এবিএম শাহজাহান চৌধুরী বলেন, মাছুম মিয়া কাউকে না বলেই তড়িঘড়ি করে রাস্তার জায়গা দখল করে প্রাচীর নির্মাণ করার চেষ্টা করে।

আমি বিষয়টি জানার পর তাদের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি। এব্যাপারে মাছুম মিয়ার সাথে কথা বললে তিনি বলেন, আমার জায়গায় প্রাচীর নির্মাণ করছি।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত বাস,ট্রাক, অটোভ্যান, সিএনজি সহ বিভিন্ন যানবহন চলাচল করে।

এই পালিহার গ্রামের ত্রিমুখী জায়গায় অবৈধ ভাবে তড়িঘড়ি করে ২টি কড়ই গাছ সহ প্রাচীর দিয়ে বিল্ডিং নির্মাণ কর করছে। তারা অবিলম্বে জনগণের চলাচলের স্বার্থে এই অবৈধ নির্মাণ ভেঙ্গে ফেলার দাবী জানান।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30