২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

গোয়াইনঘাটে প্রচন্ড গরমে অতিষ্ঠ জনসাধারণ

অভিযোগ
প্রকাশিত মে ২৩, ২০২১
গোয়াইনঘাটে প্রচন্ড গরমে অতিষ্ঠ জনসাধারণ

গোয়াইনঘাটে প্রচন্ড গরমে অতিষ্ঠ জনসাধারণ   

 

 

ইব্রাহীম আলী, গোয়াইনঘাট প্রতিনিধিঃ –    

সিলেটের গোয়াইনঘাটে গত দুইদিনের প্রচন্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে উপজেলার সাধারণ মানুষ। এতে শিশুরা ছাড়াও গরমে সবচেয়ে বেশি কাবু হয়ে পড়ছেন বৃদ্ধরা। তীব্র তাপ দেওয়ার কারণে দিনের বেলায় লোকজনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম।

আজ ২৩ মে রোববার উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিদর্শনকালে দেখা’যায় লোকজনের উপস্থিত ছিল অন্যান্য দিনের চেয়ে অনেক কম। তবে জরুরী কাজ ছাড়া লোকজন বাসা-বাড়ি থেকে বের হতে দেখা যায়নি। প্রচন্ড গরমের তাপমাত্রা হওয়ার ফলে শিশুরা আক্রান্ত হচ্ছে বিভিন্ন রোগে।

এলাকায় পথচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, গরমে ঘরে-বাইরে কোথাও স্বত্বি নেই। অতিষ্ট গরমে জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শ্রমজীবী মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়েছেন। ক্লান্তি দূর করতে কেউ পান করছেন ডাবের পানি, কেউবা খাচ্ছেন শসা। তাই প্রচন্ড গরমে, আনারস, ঠান্ডা পানি আর ডাবের বিক্রি বেড়ে গেছে। লাচ্ছি জুস আর কোমল পানীয়ের ব্যবসাও বেশ জমজমাট। উপজেলার বিভিন্ন বাজারের ফুটপাতে খোলা জায়গায় ঠান্ডা পানি, আনারস,ডাব বিক্রি করছেন ব্যবসায়ীরা। প্রচন্ড গরমের ফলে দিনমজুর মানুষকে পুহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

অটো রিকশা চালকদের সঙ্গে কথা বলতে চাইলে     বলেন, আজ সকাল থেকে প্রচন্ড গরমে ভেড়েছে। ফলে যাত্রীর সংখ্যা অন্যান্য দিনের চেয়ে অনেক কম। শ্রমজীবি জুয়েল মিয়া বলেন, কাজের সন্ধ্যানে বাড়ি থেকে বের হই। কিন্তু যে গরম পড়ছে তাতে কাজ করার কোনো ভাবেই সম্ভব না।

জাফলংয়ের মোহাম্মদপুর এলাকার হারুন অর রশীদ

স্থানীয় পল্লী চিকিৎসক ,বলেন, সুস্থ থাকতে হলে রাস্তার ধারে ফুটপাতে খোলা জায়গায় বিক্রি করা শসা,আনারস,লেবুর শরবতসহ এসব খাবার এড়িয়ে চলার পরার্মশ দেন। গরমে বাইরের খাবার খাওয়া একেবারেই উচিত নয়। গরমে সবাইকে প্রচুর পানি পানের পরামর্শ দেন। ঘরের পরিবেশ যতটা পরিস্কার পরিছন্নতা ঠান্ডা রাখা হলে ডায়রিয়া ও শ্বাসজনিত রোগে আক্রান্ত হওয়ার আশস্কা কম থাকবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30