৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় আশ্রয়ন প্রকল্পে বিদ‍্যুৎ, রাস্তা ও পানির ব‍্যবস্থা না থাকায় চরম সংকটে পরিবারগুলো

অভিযোগ
প্রকাশিত মে ২১, ২০২১
সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় আশ্রয়ন প্রকল্পে বিদ‍্যুৎ, রাস্তা ও পানির ব‍্যবস্থা না থাকায় চরম সংকটে পরিবারগুলো

সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় আশ্রয়ন প্রকল্পে বিদ‍্যুৎ, রাস্তা ও পানির ব‍্যবস্থা না থাকায় চরম সংকটে পরিবারগুলো

 

 

মো: আ: রহমান শিপন,রংপুর বিভাগীয় ব‍্যুরো প্রধানঃ-

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ১নং বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ সংলগ্ন জামাল মৌজায় অবস্থিত মুজিব শতবর্ষে ভুমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারগুলো মধ‍্যে বিদ‍্যুৎ, রাস্তা ও পানির ব‍্যবস্থা না থাকায় চরম সংকটে ভুক্তভোগী অসহায় ভূমিহীন পরিবারগুলো। উক্ত পরিবারে বৃদ্ধ মহিলা ও পুরুষেরা আরও অসহায় হয়ে পড়েছেন।

সরজমিনে গিয়ে তাদের সহিত কথা বললে তারা বলেন- এখানে আসার প্রায় চল্লিশ দিন অতিবাহিত হলেও এখানে কোন টিউবওয়েল না থাকায় গোসল,খাবারের পানি ও টয়লেট ব‍্যবহারে চরম সংকটে পড়তে হচ্ছে। বিদ‍্যুৎতের ব‍্যবস্থা না থাকায় অন্ধকারে জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে এবং রাস্তার ব‍্যবস্থা না থাকায় চলাচলে সমস‍্যা।

আবার অনেকে এ সমস্যাগুলোর কারনে ঘর বুঝে পেলেও তালা ঝুলিয়ে রাখতে দেখা যাচ্ছে। প্রয়োজনের তাগিদে আশেপাশের বাসা বাড়িতে তিন বেলা পানি আনতে যাওয়া অনেকেই ভালো দৃষ্টিতে দেখছেন না।

এ নিয়ে মাঝে মধ্যে ঝুট-ঝামেলাও পোহাতে হচ্ছে তাদের। প্রায় চল্লিশটি পরিবারের জন্য যে পরিমান পানির প্রয়োজন তা আশপাশের বাসা বাড়ি থেকে নিয়ে আসা দূস্থ ও অসহায় মানুষগুলোর জন্য অনেক কষ্টসাধ্য ব্যাপার। রাতের বেলায় পানির প্রয়োজন হলে পানি আনতে যাওয়াটা অনেক সমস্যা।

আর্থিকভাবে অস্বচ্ছল এ পরিবারগুলোর পক্ষে ব‍্যক্তিগত কিংবা সমষ্টিগত ভাবেও টিউবওয়েল কেনা বা বিদ‍্যুৎতের ব‍্যবস্থা করা সম্ভব নয়।

পাশাপাশি যাতায়াতের জন্য রাস্তা নির্মাণের আবেদন জানিয়েছেন পরিবারগুলো। উপজেলা প্রকল্প কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান- বিষয়টি জনস্বাস্থ্য বিভাগের হলেও তিনি বিষয়টি অত্যান্ত গুরুত্বের সাথে দেখবেন।

আশ্রয়ন প্রকল্পের এ পরিবারগুলো যাতে দ্রুত পানি, বিদ‍্যুৎ ও যাতায়াতের রাস্তার ব‍্যবস্থা করা হয় সেজন‍্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ যথাযথ কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন জানিয়েছেন আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারগুলো।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031