২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

লৌহজংয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির ঘোষণা

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২০
লৌহজংয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির ঘোষণা

লৌহজংয়ে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির ঘোষণা

 

 

ফৌজি হাসান খাঁন রিকু,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের লৌহজংয়ে উপজেলা স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য ও সরকার প্রতিশ্রুত দাবিসমূহ বাস্তবায়নের দাবিতে বৃহস্পতিবার কর্মবিরতি পালন করেছেন।এসময় দাবিগুলাে মেনে প্রজ্ঞাপন জারি না করা পর্যন্ত ইপিআইসহ সব কার্যক্রম বন্ধ রাখার ঘােষণাও দিয়েছেন স্বাস্থ্য সহকারীরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে  টেকনিক্যাল পদমর্যাদাসহ স্বাস্থ্য পরিদর্শকদের ১০তম গ্রেড,সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১১তম গ্রেড এবং স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে ১৪তমতে উন্নীতকরণ, স্বাস্থ্য সহকারীদের সব শুন্য পদ অবিলম্বে পূরণ,
স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের শূন্য পদে পদায়নকরণ, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জকে উপজেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক পদে পদায়নকরণ এবং ইনচার্জদের চার্জ অ্যালাউন্স প্রদান,
স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্য তিন বছর মেয়াদি ডিপ্লোমা ট্রেনিং চালুকরণ এবং ট্রেনিং-পরবর্তী অটো ১১তম গ্রেডে আপগ্রেডেশন,প্রতি ছয় হাজার জনসংখ্যার জন্য একজন স্বাস্থ্য সহকারী অথবা প্রতি পুরােনাে ওয়ার্ডের জন্য দু’জন স্বাস্থ্য সহকারী নিয়ােগ দান এবং স্বাস্থ্য সহকারীদের জব ডেসক্রিপশন তথ্য ব্যবস্থাপনার (এমআইএস) মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট নীড়ের পাতায় অন্তর্ভুক্তকরণের দাবিতে উপজেলার হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন, স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, স্বাস্ব্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশন যৌথভাবে এ ঘােষণা দেয়।

এ সময় লিখিত বক্তব্য পড়ে শোনান হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন লৌহজং শাখার আহবায়ক হাসেম মো. আবু বকর ছিদ্দিক দেওয়ান। এছাড়া বক্তব্য দেন সদস্য সচিব নাসিমা নাসরিন, সদস্যদের মধ্যে আজিজুল হক, রফিকুল ইসলাম, কাজী মুস্তাফিজুর রহমান, দিপালী রানী দাস, সুধাংশু বিশ্বাস, গোপীনাথ দাস, তাপস চন্দ্র বাঢ়ৈ, সুরাইয়া আক্তার, মানসী রানী শিউলি, সোহেল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন,১৯৯৮ সালে স্বাস্থ্যকর্মীদের দাবি মেনে নিয়ে বাস্তবায়নের প্রতিশ্রুতি দেয়াহলেও এতো বছরেও সেসব দাবি পূরণ হয়নি।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031