৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মোংলাপোর্ট পৌরসভার নির্বাচনের দাবীতে ‘সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগে’র মানববন্ধন

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২০
মোংলাপোর্ট পৌরসভার নির্বাচনের দাবীতে ‘সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগে’র মানববন্ধন

 

 

মোঃজাহান জেব কুদরতী,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

মেয়াদ উত্তীর্ণ বাগেরহাট জেলাস্হ মোংলা পোর্ট পৌরসভার দ্রুততম সময়ে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবীতে “সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ” মোংলার আয়োজনে চৌধুরীর মোড়ে রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

 

রবিবার সকাল ১১টায় মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ মোংলার সমন্বয়কারী সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ।

 

সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল, সুজন এর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম সোহাগ, পৌর বিএনপি নেতা আব্দুস সালাম ব্যাপারী, বিএনপি নেতা আব্দুর রশিদ, শ্রমিকলীগ নেতা নুরুদ্দিন আল মাসুদ, সিপিবি নেতা মোঃ নাজমুল হক প্রমূখ।

 

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তারা বলেন-১০ বছর অতিক্রান্ত হতে যাচ্ছে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন হয় না।

 

মোংলা পোর্ট-পৌরসভার সর্বশেষ নির্বাচন হয়েছে বিগত ২০১১ সালের ১৩ জানুয়ারী। যেখানে বর্তমান পরিষদ তাদের মেয়াদকাল উত্তীর্ণ হওয়ার পরেও সীমানা সংক্রান্ত আইনি জটিলতায় আটকে যায় নির্বাচন।

 

আর তাই আমরা মোংলা পোর্ট পৌরসভার দ্রুততম সময়ে একটি অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি করছি।

 

এ সময় সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ মোংলার সমন্বয়ক মো: নুর আলম শেখ সভাপতির বক্তব্যে বলেন-মোংলায় বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবিসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতৃত্বে স্থানীয় ২০জন ব্যক্তিবর্গের সমন্বয়ে ”সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ” গঠিত হয়েছে।

 

যার উদ্দেশ্য হচ্ছে এলাকার শান্তি-শৃঙ্খলা-সৌহার্দ-সম্প্রীতি বৃদ্ধিতে গণতন্ত্র ও মৌলিক মানবাধিকার রক্ষায় কাজ করা। আর তাই আমরা মোংলা পোর্ট পৌরসভার নাগরিকদের গণতান্ত্রিক অধিকার সুরক্ষায় দ্রুততম সময়ের মধ্যে একটি অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য পৌর নির্বাচনের দাবি জানাই।

 

আমরা সকল দলের মানুষ নিয়েই এই নির্বাচনের দাবি জানাই। মানববন্ধন শেষে সর্বদলীয় সম্প্রীতির উদ্যোগ’র পক্ষ থেকে উপজেলা নির্বাহি অফিসারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি পেশ করা হয়।।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031