১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বানারিপাডা সহ বরিশালের ১০টি উপজেলা নির্বাহি কর্মকর্তার নিরাপত্তার জন্য আনসার মোতায়েন

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ৭, ২০২০
বানারিপাডা সহ বরিশালের ১০টি উপজেলা নির্বাহি কর্মকর্তার নিরাপত্তার জন্য আনসার মোতায়েন

 

মোঃ সিরাজুল হক রাজু,স্টাফ রিপোর্টারঃ-

বরিশাল জেলার ১০ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নিরাপত্তায় তাদের সরকারি বাসভবনের প্রতিটিতে চার জন করে মোট ৪০ অস্ত্রধারী আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছেন।

 

 

 

বরিশালের দশ উপজেলা হচ্ছে: বরিশাল সদর, বাকেরগঞ্জ, উজিরপুর, মেহেন্দীগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ, মুলাদী ও হিজলা।বাকেরগঞ্জের ইউএনও মাধবী রায় বলেন, ‘শনিবার ইউএনও অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি থেকে সভা করে আমাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োগ দেওয়ার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে আনসার ব্যাটেলিয়ন থেকে মাসিক বেতনভুক্তদের নিয়োগ দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।’

 

 

 

এ ব্যাপারে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট আমমার হোসেন জানান, জেলার ১০ উপজেলার সব উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে চার জন করে আনসার মোতায়েন করা হয়েছে। তারা শনিবার দুপুর থেকেই ইউএনওদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ শুরু করেছেন।

 

সবসময় দুই জন করে পালাক্রমে দায়িত্ব পালন করবেন।এখন থেকে ইউএনওদের বাসভবনে কে আসছে, কে যাচ্ছে তা নথিভুক্ত করার আগে পরিচয় নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

 

পাশাপাশি উপজেলা পর্যায়ে সরকারের এই ধরনের শীর্ষ কর্মকর্তাদের চলাফেরার ক্ষেত্রে কিভাবে নিরাপত্তা দেওয়া যায় তা নিয়েও সিদ্ধান্ত আসতে পারে। সেক্ষেত্রে গানম্যান নিয়োগ দেওয়া নিয়ে সরকারের মধ্যে আলোচনা চলছে।

 

প্রসঙ্গত, দিনাজপুরের ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদা খানমকে হাতুড়ি দিয়ে পিটিয়ে এবং কুপিয়ে হত্যা চেষ্টার পর ইউএনও দের নিরাপত্তায় এই ব্যবস্থা গ্রহণ করা হলো।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30