২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বরিশালে দর্নীতি গ্রোস্ত পুলিশ চায়না পুলিশ কমিশনার

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ৪, ২০২০
বরিশালে দর্নীতি গ্রোস্ত পুলিশ চায়না পুলিশ কমিশনার

 

মোঃ সিরাজুল হক রাজু, বরিশাল থেকেঃ-

 

বরিশালে মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, দুর্নীতিগ্রস্থ পুলিশ আমরা চাই না। আমরা মুক্তিযুদ্ধের আকাঙ্খার জনবান্ধব, জাতির পিতার স্বপ্নের পুলিশ দেখতে চাই। জাতির পিতা বলেছিলেন পুলিশ হচ্ছে জনগণের।

 

সেই জনগণের পুলিশ হতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এক একটি থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে সেবা পৌঁছে দিতে চাই।

 

গত বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) কোতয়ালী মডেল থানা এলাকার ৩৫ নং বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

 

মেট্রোপুলিশের শীর্ষ এই কর্মকর্তা বলেন, আপনারা জানেন, নিরাপত্তা চাহিদা পূরণ না হলে; সমাজে শান্তি-শৃঙ্খলা না থাকলে, মৌলিক চাহিদা অপূর্ণ থেকে যায়। জনগণের সেবাদানে থানা যেমন আশ্রয়স্থল, তেমনি প্রতিটি বিট পুলিশিং কার্যালয় আরেকটি সেবাস্থল। জনগণ এই কার্যক্রমে সহায়তা করলে অপরাধ কমবে।

 

তিনি পুলিশের সেবার জন্য জনসাধারণকে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার অনুরোধ জানান। মেট্রোপলিটন এলাকার চার থানাকে ১৯৭টি বিটে ভাগ করা হয়েছে।

 

বিটগুলোর দায়িত্ব থাকবেন একএকজন পরিদর্শক। তারা জনগণের সাথে মিলে অপরাধ দমনে কাজ করবেন। এতে পুলিশের কাজ সহজ হবে, জবাবদিহিতা বাড়বে এবং সমাজে অপরাধ সংগঠিত হওয়ার আগেই প্রতিরোধ করা সম্ভব হবে।

 

মূলত অপরাধ কমিয়ে আনতে বিট পুলিশিং একটি বড় উদ্যোগ বলে মনে করেন শাহাবুদ্দিন খান।

 

কার্যালয় উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মো. মোক্তার হোসেন, কাউন্সিলর জিয়াউর রহমান এবং স্থানীয়রা উপস্থিত ছিলেন।

 

এরআগে বন্দর থানা এলাকায় কার্যালয় উদ্বোধনের মাধ্যমে ওই থানায় কাজ শুরু করেছে বিট পুলিশিং।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30