২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কক্সবাজারের সাংবাদিক ইয়াকিনের পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

অভিযোগ
প্রকাশিত জুন ২০, ২০২০
কক্সবাজারের সাংবাদিক ইয়াকিনের পরিবারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

রাকিবুল হাসান,গাজীপুর জেলা প্রতিনিধিঃ

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার কক্সবাজার প্রতিনিধি সাংবাদিক মোঃ ইয়াকিন ও তার পরিবারের সদস্যদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুর জেলা ও উপজেলার সাংবাদিক বৃন্দের উপস্থিতিতে নির্যাতনকারী সকল সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

 

উক্ত মানববন্ধন উপলক্ষে আজ শনিবার ২০ জুন-২০২০ বিকাল ৫ ঘটিকার সময় শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় ফ্লাইঅভারের নিচে
সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পরিচালনা করা হয় ।

 

মানববন্ধনে মাতৃজগত পত্রিকা ও মাতৃজগত টিভির স্টাফ রিপোর্টার ও শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আতিকুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চলনায় বক্তব্য রাখেন, সাংবাদিক মোঃ আঃরহিম ,এ টিভি সংবাদ, আবুল হোসেন দৈনিক বিশ্ব মানচিত্র, মোঃ দুলাল দৈনিক স্বাধীন সংবাদ,জিনিয়া পারভীন লিমা স্টাফ রিপোর্টার মাতৃজগত ,মোঃ হুমায়ুন কবির ব্যুরো প্রধান গাজীপুর জেলা, মোঃ আব্দুল্লাহ রিপোর্টার মাতৃজগত টিভি , মোহাম্মদ শফিকুল ইসলাম পাঠান গাজীপুর জেলা প্রতিনিধি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা , মোঃ আবু সাঈদ যুগ্ন-সম্পাদক আলোকিত দিগন্ত নিউজ 24 ডটকম, সজীব ফরাজী , সময় সংবাদ, এসএম তৈয়বুর রহমান স্টাফ রিপোর্টার দেশ টিভি বাংলা।

 

সাংবাদিক বক্তারা তাদের বক্তব্যে বলেন সাংবাদিকরা হলো সমাজের দর্পণ। সাংবাদিকরা দেশের আনাচে-কানাচে নিত্য ঘটে যাওয়া ঘটনাকে দেশের সবার সামনে তুলে ধরেন। সাংবাদিকদের সংবাদ এর বিষয় বস্তু হতে পারে সমাজের সকল উন্নয়ন, প্রশংসা, শাফল্য বা ঘুষ দুর্নীতিসহ নানা কর্মকাণ্ডের উপর।

 

তবে প্রশংসা মূলক কর্মকাণ্ডের নিউজে বাহ্বা পেলেও দুর্নীতির চিত্র প্রকাশ করলে অপরাধীরা সাংবাদিক সমাজের উপর তেলে বেগুনে জ্বলে উঠেন!

 

তখন অপরাধীদের গোমর ফাঁস হয়ে যাওয়ার কারণে নানা হুমকি ধামকি এমনকি জখম বা কোন কোন ক্ষেত্রে হত্যার ও স্বীকার হতে হচ্ছে।
তবে দুঃখের বিষয় সাংবাদিকদের উপর খুন জখম হলেও তারা তার ন্যার্য বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

 

সমপ্রতি কক্সবাজারের সাংবাদিক ইয়াকিন অত্রালাকার ইয়াবা ব্যাবসায়ী চোরাচালানকারী সিএনজি আমিন কর্তৃক হত্যার উদ্দেশ্য মারাত্মক জখম প্রাপ্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে যাচ্ছেন,
আমরা দেশের সকল সাংবাদিকগণ বর্জ্য কণ্ঠে প্রতিবাদী আওয়াজ তুলতে চাই এবং সরকার তথা প্রশাসনের উদ্দেশ্যে বলতে চাই আপনারা অপরাধীদের অবিলম্বে গ্রেফতার করুণ এবং বিষয়গুলির সঠিক তদন্ত সাপেক্ষ বিচারের আওতায় আনুন।

 

আমরা প্রায় অধিকাংশ সাংবাদিক সমাজ বেতনহীনভাবে দেশের সুনাগরিক হিসেবে দেশপ্রেমিকতায় সর্বদা অন্যায়ের বিপক্ষে লেখালেখি করে চলেছি। আমরা সরকারের কাছে দাবী রাখি অবিলম্বে আমাদের সাংবাদিকদের জন্য সরকারি ভাবে বেতন বরাদ্দের ব্যবস্থা করা হোক, সেই সাথে আমাদের জান মালের নিরাপত্তার সার্বিক ব্যবস্থা করা হোক।

 

আমরা সত্য ঘটনা সমাদের সামনে তুলে ধরতে গিয়ে যদি এভাবে দুর্নীতিবাজদের প্রতিহিংসার স্বীকার হই তাহলে।

 

কেমন করে আমরা সমাজের দুর্নীতি অপকর্মের প্রতিচ্ছ্ববি সকলের সামনে তুলে ধরবো।
আমরা সাংবাদিকরা জান মালের নিরাপত্তা চাই?
আমরা চাইনা কক্সবাজার এর প্রতিবাদী সহকর্মী সাংবাদিক ইয়াকিন এর মত জুলুমবাজ চোরাচালানী কর্তৃক জখমের স্বীকার হতে।

 

আমরা চাই অনতিবিলম্বে কক্সবাজারের সাংবাদিক ইয়াকিন সহ সকল নির্যাতিত সাংবাদিকদের নার্য বিচার। দ্রুত অপরাধীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হোক।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30