৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

নবীগঞ্জে সেনা বাহিনীর টহল প্রশাসনের অর্থদণ্ড।। নিজ হাতে ত্রাণ বিতরণ সহকারি কমিশনার ভূমি

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ২, ২০২০
নবীগঞ্জে সেনা বাহিনীর টহল প্রশাসনের অর্থদণ্ড।। নিজ হাতে ত্রাণ বিতরণ সহকারি কমিশনার ভূমি

অঞ্জন রায়, হবিগঞ্জ জেলা প্রতিনিধি :: নবীগঞ্জে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী এবং উপজেলা প্রশাসন। পাশাপাশি স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইনও করছে তারা।

 

বৃহস্পতিবার দুপুরে ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাবের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেন এবং সদ্য বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখেন। এছাড়াও জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন করেন। এর আগে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে অভিযান পারিচালিত হয়। উপজেলার বাংলাবাজার, ইনাতগঞ্জ, ঘোলডুবা, বান্দের বাজার, পৌর শহর সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

 

এ সময় দোকানে মূল্য তালিকা না থাকায় একাধীক ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। রিক্সা চালক নিম্ম আয়ের কর্মজীবী মানুষকে ত্রান প্রধান করা হয়। সেনাবাহিনীর সদস্যরা মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার জন্য আহবান জানান। এ অভিযানে সার্বিক সহযোগীতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।

 

এ ব্যাপারে সেনাবাহিনীর ক্যাপ্টেন এ.এস.এম শিহাবুজ্জামান শিহাব জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষ্যে সেনাবাহিনী মাঠে কাজ করছেন। বিদেশফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টিন মানছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে এবং জনস্বাস্থ্যের সুরক্ষায় তাদের নির্ধারিত সময় পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকতে সচেতন হয় কোথাও যেন জনসমাগম না হয় সে বিষয়ে নজরদারি রাখতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে।

 

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহককারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন বলেন, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যারা সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখে তাদের নিয়মিত অভিযান চালিয়ে জরিমানা করা হচ্ছে। যেসব মুদি দোকানে মূল তালিকা নেই তাদেরকে জরিমনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031