৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কর্মহীন ১৫০০ অসহায় পরিবারের প্রতিটি ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছালেন কেন্দ্রীয় আ.লীগ নেতা

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ২, ২০২০
কর্মহীন ১৫০০ অসহায় পরিবারের প্রতিটি ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছালেন কেন্দ্রীয় আ.লীগ নেতা

শাকিল আহম্মেদ : করোনাভাইরাস নিয়ন্ত্রণ রাখতে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের লোহাগাড়া-সাতকানিয়া উপজেলায় কর্মহীন হওয়া দিনমজুর, শ্রমজীবি, নিম্ন আয়ের চিহ্নিত দেড় হাজার পরিবারের মাঝে স্বেচ্ছাকর্মী দ্বারা নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়া হয় । এতে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি মসুর ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণ ও ১ টি সাবান নিয়ে প্রতিটি ব্যাগ প্রস্তুত করা হয়।

 

বুধবার (১ এপ্রিল) থেকে কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত সহায়তায় এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়।

 

স্থানীয় সূত্র জানায়, এ পরিস্থিতিতে গতকাল সন্ধ্যার পর থেকে আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত পক্ষ থেকে দেওয়া খাদ্য সামগ্রী ছোট ছোট বস্তায় চাল, ডাল,তেল,পিয়াজ,আলু,লবন ও সাবান দিয়ে প্যাকেজ আকারে প্রায় দেড় হাজার প্যাকেট প্রস্তুত করা হয়।আজ বেলা এগারটা হতে খেটে খাওয়া মানুষের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

 

করোনা ভাইরাস প্রতিরোধ করতে সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মানুষ যখন ঘরে বসে রয়েছে সেই মূহুর্তে চলমান এই দূরাবস্থায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছিয়ে দিচ্ছেন সাতকানিয়া-লোহাগাড়ার খেটে খাওয়া মানুষের হৃদয়ে স্থান পেয়েছে আমিনুল ইসলাম। এইভাবে যদি সমাজের সকল বিত্তবান লোকেরা মানবতার সেবায় মানুষের পাশে দাঁড়ায়, তাহলে দেশের ক্রান্তিলগ্নে যে কোন পরিস্থিতি মোকাবিলা করা নিম্নবিত্ত লোকদের জন্য সহজ হবে।

 

এর আগে দুই উপজেলায় দেয়া হয়েছে তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যন্ড স্যানিটাইজার সুরক্ষা সামগ্রীও। সরকারী ছুটিতে আত্মীয়-স্বজনের বাড়িতে বাড়িতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তাা-ঘাটে ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করে আল্লাহর দরবারে বেশী বেশী প্রার্থনা করারও আহব্বান করেন তিনি।

 

সাতকানিয়া উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণকালে ছিলেন আমিনুল ইসলামের বিশ্বস্ত কর্মী ও ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা এ,এন,মোহাম্মদ ইমরান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাষ্টার ফারুক আহমদ, সদর ইউপি চেয়ারম্যান , উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নেজাম উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য যুবলীগ নেতা সেলিম উদ্দিন ও যুবলীগ নেতা জাবেদুর রশীদসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

 

অন্যদিকে লোহাগাড়া উপজেলায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী ও আওয়ামী লীগ নেতা মিরান হোসেন মিজান, জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক রানা বড়ুয়া, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031