১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

খালিয়াজুরীতে করোনা দুর্যোগে কর্মকর্তা না থাকায় ত্রান বিতরনে বিঘ্ন

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ২, ২০২০
খালিয়াজুরীতে করোনা দুর্যোগে কর্মকর্তা না থাকায় ত্রান বিতরনে বিঘ্ন

খালিয়াজুরী (নেত্রকোনা) প্রতিনিধি :

নেত্রকোনার খালিযাজুরী উপজেলার অধিকাংশ সরকারি কর্মকর্তা কর্মস্থলে না থাকায় চলতি করোনা ভাইরাস দুর্যোগকালীন সরকারি ত্রান বিতরনে চরম বিঘ্ন ঘটছে বলে স্থানীয় উপজেলা প্রশাসন জানিয়েছে।
বৃহস্পতিবার (২এপ্রিল) দুপুরে খালিয়াজুরী উপজেলা ত্রান কর্মকর্তা (পিআইও) রাজিব আহমেদ জানান, খালিয়াজুরীতে সম্প্রতি করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলার জন্য দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের অর্থায়নে ৪০ হাজার টাকা ও ১০ মেট্রিক টন গ্রোস রিলিপ (জিআর) চাল ত্রান অধিদপ্তরের মাধ্যমে বরাদ্দ দেয়া হয়। এ বরাদ্দ উপজেলার ৬টি ইউনিয়নে ৬জন সরকারি কর্মকর্তার উপস্থিতিতে তাদের তদারকির মাধ্যমে কর্মহীন হওয়া সহস্রাধিক পরিবারের মাঝে দ্রুত বিতরন করার কথা। কিন্তু এখানকার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, থানা, হাসপাতাল আর ব্যাংক ছাড়া প্রায় সবকটি সরকারি অফিস তালাবদ্ধ করে কর্মকর্তা-কর্মচারিরা কর্মস্থল ত্যাগ করায় ওই ত্রান বিতরনে তদারকি কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করতে হয়রানির শিকার হতে হয়েছে এবং ত্রান বিতরনে কিছুটা বিলম্ব হবার বিঘতাও ঘটেছে বলে জানান ওই পিআইও।
তিনি আরো জানান, কর্মকর্তা সংকটের কারনে খালিয়াজুরী সদর ইউনিয়নের ত্রান বিতরন করতে হয়েছে ইউএনও’র নিজের তদারকিতেই।
খালিয়াজুরীর নগর ইউপি চেয়ারম্যান হরিধন সরকার জানান, এ ইউনিয়নে তদারকির জন্য কোন সরকারি কর্মকর্তা না পেয়ে অবশেষে বুধবার (১ এপ্রিল) ত্রান বিতরন হয়েছে শিক্ষা অফিসের একজন অফিস সহকারির উপস্থিতিতে।
খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, করোনা দুর্যোগের চলতি পরিস্থিতিতে কর্মকর্তা-কর্মচারিদের জন্য সাধারন ছুটি ঘোষনা থাকলেও নিয়ম হলো তাদের প্রত্যেককেই নিজেদের কর্মস্থলে থাকা। কিন্তু এখানকার করোনা দুর্যোগ প্রতিরোধে ১৮ জন কর্মকর্তার নাম দিয়ে যে কমিটি গঠন করা হয়েছে তারাসহ অনেককেই এখন কর্মস্থলে না পাওয়ায় সরকারি নির্দেশের জরুরি কাজ বাস্তবায়নে খুব সমস্যা হচ্ছে।দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের কর্মএলকায় অবস্থান ও দায়িত্বপালনের জন্য অনুরোদ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031