১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

এনজিও ঋন স্থগিত রাখার আহবান,ছাত্রলীগ নেতা সায়েক রাজা

অভিযোগ
প্রকাশিত এপ্রিল ১, ২০২০
এনজিও ঋন স্থগিত রাখার আহবান,ছাত্রলীগ নেতা সায়েক রাজা

কৌশিক তালুকদার, জামালগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের,জামালগঞ্জ, উপজেলায় সকল ধরনের, এনজিও ঋণের কিস্তি আদায়, কার্যক্রম স্থগিত রাখার আহব্বান জানিয়েছেন,উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি সদস্য সায়েক রাজা।

 

গত ৩১ তারিক,উপজেলা নির্বাহী কর্মকর্তা,প্রিয়াংকা পাল,এর অফিসে স্বরনালিপির মাধ্যেমে এই আহব্বান জানান ঐ ছাত্রলীগ নেতা ।

 

আগামী জুন মাস পর্যন্ত,সকল ধরনের, এনজিও ঋণের কিস্তি,আদায় কার্যক্রম স্থগিত রাখার এ ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সরকার।এই আদেশ অমান্য করে জামালগঞ্জ উপজেলা,এনজিও সংঘটন গুলো গ্রাহকদের কাছ থেকে কিস্তুি আদায় করছে ।সম্প্রতি বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাব ফেলায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে বাধ্য হয়ে বন্ধ করতে হচ্ছে ব্যবসা,বাণিজ্য, দোকান পাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান। ফলে সকলের ক্ষেত্রেই আয়ের উৎস বন্ধ হয়ে পরেছে আর অনেকেই বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। পরিশোধ করতে হবে। কিন্তু এই অবস্থায় সবাই অসহায় তা সম্ভব না তাই এই ঋন স্থগিত রাখার আহবান জানান সায়েক রাজা।বিশ্ব ব্যাপী করোনা ভাইরাস জনিত কারণে উপজেলার কৃষক, ব্যবসায়ী,প্রবাসি,দিন মুজুর সহ সবার আয় ইতিমধ্যেই কমে গেছে। আর সবাই বিভিন্ন এনজিও থেকে কম বেশী ঋণ নিয়েছেন। ঋণের কিস্তি স্থগিত করার সিদ্ধান্ত সময়োপযোগী, জনবান্ধব যা প্রশংসার দাবী রাখে। এখন দেখার বিষয় কতটা কার্যকর হয় এই দাবি ।

 

উপজেলা ছাত্রলীগ নেতা সায়েক রাজা এই বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, সবার কথা চিন্তা করেই সকল ধরনের এনজিও ঋণের কিস্তি আদায় কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দেওয়া হবে বলে আমি আশা করছি। কারণ এই এলাকার সবাই গরীব ও অসহায়। অনেকেই পরিবার ও ব্যবসা বাণিজ্য প্রতিষ্ঠার জন্য বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। কিন্তু এই অবস্থায় ঋণের কিস্তি দেওয়া খুবেই কঠিন তাই স্থগিত রাখার ঘোষণা দেওয়া হলে গ্রাহক গুলা উপকৃত হবে ।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031