৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

জগন্নাথপুর পৌর সভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ এর দলীয় প্রত্যাশীদের নিয়ে প্রার্থী বাছাই সভা অনুষ্ঠিত

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ২৩, ২০২০
জগন্নাথপুর পৌর সভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ এর দলীয় প্রত্যাশীদের নিয়ে প্রার্থী বাছাই সভা অনুষ্ঠিত

রেজা মোঃ নুরুজ্জামান ::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর সভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ এর মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে ২২ শে ফেব্রুয়ারি শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ রেজাউল করিম রিজু মিয়ার পরিচালনায় বাচাই সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দলীয় মনোনয়ন পেথে সম্ভাব্য ১৩ জন প্রার্থিতা ঘোষনা করেছেন।

 

তাঁরা হলেন জগন্নাথপুর পৌর সভার সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রশিদ ভূঁইয়া, সাবেক পৌর কাউন্সিলর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক লুৎফুর রহমান, জগন্নাথপুর পৌর সভার মেয়র প্রয়াত আব্দুল মনাফের বড় ছেলে আবুল হোসেন সেলিম, যুক্তরাজ্য প্রবাসি আওয়ামী লীগ নেতা আকমল খান, যুক্তরাষ্ট্র প্রবাসি আব্দুস শহীদ ইব্রাহিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী আব্দুল জব্বার, পৌর কাউন্সিলর আবাব মিয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসি সামছুল ইসলাম রাজন, জেলা পরিষদের সদস্য আওয়ামী লীগ নেতা মাহতাবুল হাসান সমুজ, যুক্তরাজ্য প্রবাসি আওয়ামী লীগ নেতা এম ইকবাল এম হোসাইন, আব্দুল তাহিদ ও শাহ নুরুল করিম।

 

তমধ্যে শাহ নুরল করিম প্রার্থীরা প্রত্যাহার করে করেছেন । সভায় ১৩ জন প্রার্থীর মধ্যে ১১ জন উপস্থিত থেকে তাদের প্রার্থীরা ঘোষনা করেন। অপর দুই প্রার্থীর পক্ষে তাদের সমর্থকরা নাম প্রস্তাব করেন।

 

এদিকে দলে একাধিক প্রার্থী থাকায় সভা থেকে সম্ভাব্য প্রার্থীদের সমঝোতার জন্য আধাঘন্টা সময় দেয়া হয়। এতে সম্ভাব্য প্রার্থীরা সমঝোতার বৈঠকে বসলেও কেউ কাউকে ছাড় দিতে রাজি হননি। বিষয়টি বাছাই সভায় সম্ভাব্য প্রার্থীরা জানালে সভা থেকে সিদ্ধান্ত হয় এবিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

 

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি ও সাধারণ সম্পাদ জানান, ১২ জন সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশি। এজন্য এ মুর্হুতে সিদ্ধান্ত হয়নি। তবে স্থানীয় সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয়ের সঙ্গে আলাপ আলোচনার পর আমরা জেলা কমিটির নিকট নাম পাঠাব। জেলা কমিটির সিদ্ধান্তের উপর বিষয়টি সুরাহা হবে।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031