৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

লালমনিরহাটের মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে লিগ্যাল নোটিশ

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৪, ২০২০
লালমনিরহাটের মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে লিগ্যাল নোটিশ

মোঃ বাদশা মিয়া,লালমনিরহাট থেকে ::

কেন্দ্রীয় শহীদ মিনারের পুনঃনির্মান কাজ বন্ধ করতে লালমনিরহাট পৌরসভার মেয়র রিয়াজুল ইসলাম রিন্টুকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্র।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে এ লিগ্যাল নোটিশটি পাঠান লালমনিরহাট জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ।
লিগ্যাল নোটিশে বলা হয়, লালমনিরহাট পৌরসভার সাপ্টানা মৌজার মাতৃমঙ্গল কেন্দ্রের পাশে ১৯৭২ সালে ১৪.৫০ শতাংশ জমির উপর সড়কের পাশে পশ্চিম মুখো দৃষ্টিনন্দন কেন্দ্রীয় শহীদমিনারটি প্রতিষ্ঠিত হয়। সেই থেকে জেলাবাসী বিভিন্ন কর্মসুচি এ কেন্দ্রীয় শহীদমিনারে পালন করে আসছেন। এরই মাঝে কেন্দ্রীয় শহীদমিনারের পাশে আলিসান বাড়ি নির্মান করেন জেলার প্রভাবশালী এক ব্যাক্তি। যা শহীদমিনারের কারনে দৃষ্টির অাঁড়ালে পড়ে।

প্রভাবশালীর এই আলিসান বাড়িটি দৃষ্টিনন্দন করতে কেন্দ্রীয় শহীদমিনারটি স্থান্তর করতে এবং পুনঃনির্মানের নামে নকসা পরিবর্তন করে কেন্দ্রীয় শহীদমিনার নির্মান কাজ শুরু করে পৌরসভা। ১৬ লাখ ৯০ হাজার ৯৩৭ টাকা ব্যায়ে পুনঃনির্মান করা শহীদমিনারের মুল বেদী পরিবর্তন করে উত্তর-পুর্ব কোনায় নেয়া হচ্ছে। ফলে সড়কের চলাচলকারী সর্বসাধারনের দৃষ্টির আঁড়ালে চলে যাচ্ছে এবং দৃষ্টিহীন হয়ে জৌলুস ও মর্যাদা হারাচ্ছে কেন্দ্রীয় শহীদমিনার।
বিষয়টি নিয়ে জেলার সর্বস্থরের মানুষের মাঝে নিন্দার ঝড় উঠে। পুনঃনির্মান কাজ বন্ধ করতে আন্দোলনে নেমে পড়েন জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্থরের মানুষ। সরকারের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েও কেন্দ্রীয় শহীদমিনারের সৌন্দর্য ফেরাতে ব্যর্থ হয়ে লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক সাংস্কৃতিক কর্মী সৈয়দ সুফী মোঃ তাহেরুল ইসলাম বাদী হয়ে আদালতের দারস্থ হন।
যার প্রেক্ষিতে অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ শহীদমিনার পুনঃনির্মান কাজ বন্ধ করতে বৃহস্পতিবার তিন দিনের সময় দিয়ে পৌর মেয়রকে লিগ্যাল নোটিশ পাঠান।
লালমনিরহাট সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক সাংস্কৃতিক কর্মী সৈয়দ সুফী মোঃ তাহেরুল ইসলাম লালম‌নি প্র‌তি‌দিন-‌কে বলেন, প্রভাবশালীর আলিসান বাড়ি দৃষ্টিনন্দন করতে কেন্দ্রীয় শহীদমিনারের সৌন্দর্য নষ্ট করা জাতির জন্য লজ্বার ও অপমানের। এটা শুধু ভাষা শহীদের নয়, গোটা জাতিকে অপমানিত করছে। শহীদমিনারের সৌন্দর্য রক্ষায় ঊর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ বলেন, আগামী তিন কার্যদিবসের মধ্যে সন্তোষজনক জবাব না পেলে মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।
লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু বলেন, আমি ঢাকায় ছিলাম, অফিসে যাইনি, তাই লিগ্যাল নোটিশের বিষয়ে কিছু জানি না। নোটিশ দিলে অফিসে আছে। কেন্দ্রীয় শহীদমিনার পুনঃনির্মান কাজ শেষ হলে দেখা যাবে সৌন্দর্য বৃদ্ধি পায় কি না?
যারা আন্দোলন করছেন তারা না বুঝেই এমনটা করছে। নির্মান কাজ বন্ধ করা হবে না বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031