২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

চুনারুঘাটে নকল সরবরাহের দায়ে কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষক কারাগারে

অভিযোগ
প্রকাশিত ফেব্রুয়ারি ১০, ২০২০
চুনারুঘাটে নকল সরবরাহের দায়ে কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষক কারাগারে

মনির সরকার. বিশেষ প্রতিনিধি
চুনারুঘাট উপজেলার পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্রে উত্তর পূরণ করে সরবরাহ করার দায়ে কেন্দ্র সচিবসহ ৩ শিক্ষককে ৬ মাস করে কারাদন্ড দেয়া হয়েছে। রবিবার রাত ৯টায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এর কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত তিন শিক্ষক হলেন, কেন্দ্র সচিব, পঞ্চাশ উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের প্রভাষক দ্বিপন চন্দ্র পাল ও একই স্কুলের সহকারী শিক্ষক কামাল উদ্দিন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা হবিগঞ্জের খবর কে জানান, রবিবার ইংরেজী ২য় পত্রের পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রে উত্তর লিখে পরীক্ষার্থীদের মাঝে সরবরাহ করছিলেন এ ৩ শিক্ষক। এ সময় তাদেরকে হাতে নাতে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় উত্তর লেখা ১শ‘ ২৭টি প্রশ্নপত্র। পরে তাদেরকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে রাত ৯ টায় ভ্রাম্যমান আদালতে অভিযুক্তরা তাদের দোষ স্বীকার করেন। পরে স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিন জনকেই ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। রাতেই তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান জানান, পরীক্ষা কেন্দ্রে কোন শিক্ষক বা শিক্ষার্থী অসাধু উপায় অবলম্বন করলে তা সহ্য করা হবে না। যে’ই অসাধু উপায় অবলম্বন করবে তার বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। রেহাই পাবে না কেউই। ভ্রাম্যমান আদালত চলাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক তারেক মোঃ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মর্জিনা আক্তার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুউল্ল্যা

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30