৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মালদ্বীপে করোনাভাইরাস সম্পর্কিত সন্দেহজনক

অভিযোগ
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২০
মালদ্বীপে করোনাভাইরাস সম্পর্কিত সন্দেহজনক

মহিবুল ইসলাম (রাজু)বিশেষ প্রতিনিধিঃ

আজ সংবাদ সম্মেলনে মালদ্বিপের স্বাস্থ্যমন্ত্রী আবদুল্লা আমিন বলেছিলেন যে ভাইরাস সন্দেহ হওয়ার পরে কে-ফুনাডুতে বিশ বছর বয়সী মালদ্বীপের এক পুরুষ পৃথক অবস্থায় ছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষের মতে ব্যক্তিটি গত রাতে চীনের ঝাওকিং সিটি থেকে আগত এবং বিমানবন্দরে পৌঁছানোর সময় কোনও লক্ষণই প্রদর্শন করেনি।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছিলেন যে এটি ভাইরাসের একটি নিশ্চিত ঘটনা নয় তবে এটি একটি সন্দেহজনক এবং সাবধানতা হিসাবে ব্যক্তি পৃথক অবস্থায় ছিল। কর্তৃপক্ষগুলি বর্তমানে ভাইরাসটির জন্য লোকটিকে পরীক্ষা করার জন্য কাজ করছে।

মালদ্বীপ সরকার আজ দেশ ও চীনের মধ্যে প্রত্যক্ষ উড়ান স্থগিত করেছে এবং চীন ও যেসব দেশগুলির ক্ষেত্রে ইতিবাচক পরীক্ষা করা হয়েছে সেখানে ভ্রমণের বিরুদ্ধে একটি ভ্রমণ পরামর্শক ঘোষণা করেছে।

ট্র্যাভেল অ্যাডভাইজরি মালদ্বীপবাসীদের অনুরোধ করবে যেসব দেশ থেকে জরুরি উদ্দেশ্যে ছাড়াই এই রোগের জন্য চিহ্নিত করা হয়েছে এমন দেশগুলিতে ভ্রমণ না করার জন্য।

চীন এবং মালদ্বীপের মধ্যে সরাসরি বিমানগুলি জাতীয় বাহক মালদ্বীপ এবং চীন সাউদার্ন এয়ারলাইন্স দ্বারা পরিচালিত হয়।

মন্ত্রী আমিন আজ পূর্বের একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে প্রশিক্ষণ পরিচালিত হয়েছিল এবং সন্দেহভাজন মামলা সংক্রান্ত কী কী পদক্ষেপ নিতে হবে সে সম্পর্কে দেশের অন্যান্য অ্যাটলকেও পাঠানো হয়েছে। মন্ত্রী নাগরিকদের আশ্বাস দিয়েছেন যে আজ মালদ্বীপ ভাইরাসের একটি মামলার জন্য খুব প্রস্তুত,

হুলহোমালে একটি পৃথকীকরণের সুবিধা স্থাপন করা হয়েছে ’এবং ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিচ্ছিন্নতা ব্যবস্থাও স্থাপন করা হয়েছে। পুরুষ ’নগরীর ধরুমবন্ত হাসপাতালে ভাইরাসের মামলার জন্য একটি বিশেষ আইসিইউ ইউনিটও প্রস্তুত করা হয়েছে।

থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, কম্বোডিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, আমেরিকা যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, জার্মানি, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া এবং সম্প্রতি ভারত ও ফিলিপাইনের মতো দেশগুলিতে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এখনও পর্যন্ত এই প্রাদুর্ভাবের প্রায় 170 জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, মূল ভূখণ্ড চীন থেকে আসা সমস্ত চীনা নাগরিক, সারা বিশ্বে সংক্রামিত সংখ্যার সংখ্যা 7000 এরও বেশি

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031