১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঝালকাঠি ২য় টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড অনুষ্ঠিত

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ১৯, ২০১৯
ঝালকাঠি ২য় টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড অনুষ্ঠিত

সৈয়দ রুবেল,ঝালকাঠি জেলা প্রতিনিধি:-

সৃজনশীলতায় এগিয়ে যাও, জ্ঞানের আলো ছড়িয়ে দাও” স্লোগানে ঝালকাঠিতে ২য় টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড-২০১৯
অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয় কতৃক অায়োজিত তরুণদের সপ্নের প্ল্যাটফর্ম থিংকিং চেঞ্জ বাংলাদেশ (টিসিবিডি) ২য় ইনফরমেটিভ অলিম্পিয়াড-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।

টিসিবিডির চেয়ারম্যান মোসাদ্দেক বিল্লাহ হাসিব’র সভাপতিত্বে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মেধা যাচাই, তাদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান, মেধাবীদের মধ্যে ট্রফি, মেডেল, শিক্ষা উপকরণ ও সার্টিফিকেট বিতরণ; প্রতিভাবানদের সম্মাননা প্রদান, প্রদর্শনী বিতর্ক, আলোচনা সভা ও আনন্দানুষ্ঠান অন্তর্ভূক্ত ছিল। আর এ অলিম্পিয়াড অনুষ্ঠানে আট জনকে শিক্ষাবৃত্তি সহ ৫০ জনকে মেধাবী পুরস্কার তুলে দেন ।

এছাড়াও অনুষ্ঠানে ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর জাতীয় শিশু পুরস্কার প্রাপ্ত ছাত্রী বুশরা হককে ‘টিন আইকন’ হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

অলিম্পিয়াডের প্রথম পর্বে ৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক হাজার আট শত ছাত্রছাত্রী অংশগ্রহন করলেও চুড়ান্ত পর্বে আসার সুযোগ পায় তিন শতাধিক শিক্ষার্থী।

উল্লেখ্য, থিংকিং চেঞ্জ একটি সৃষ্টিশীল ও ব্যাতিক্রমধর্মী সংগঠন। সংগঠনটির মূল উদ্দেশ্যই হচ্ছে শিক্ষার্থীদের সাহায্য করা, যাতে করে শিক্ষার্থীরা সুস্থ চিন্তাভাবনা ও তাদের মেধার পরিপূর্ণ বিকাশ ঘটিয়ে ডিজিটাল বাংলাদেশ তথা আগামির বাংলাদেশ বিনির্মাণ করতে সচেষ্ট হয়। তারই ধারাবাহিকতায় সংগঠনটি ২০১৭র ২২শে মে প্রতিষ্ঠিত হয়ে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম বিভাগে কাজ করে যাচ্ছে। উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের চিন্তাধারা নিয়ে দেশ ও জাতীয় সমৃদ্ধির জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

এছাড়াও সংগঠনটি স্কুলিং প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি, পাবলিক ইভেন্ট এর মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিকরন এবং সুবিধাবঞ্চিতদের মাঝে শিক্ষা উপকরণ ছড়িয়ে দিয়ে শিক্ষার্জনের জন্য তাদের প্রষণা প্রদান ইত্যাদি কাজ করে যাচ্ছে।

থিংকিং চেঞ্জ এর সার্বিক সহযোগীতায় রয়েছে ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউট, দৈনিক ভোরের আলো, বিশ্ব সাহিত্য কেন্দ্র, ন্যাশনাল ডিবেট ফেডারেশন এবং বরিশাল ডিবেট এসোসিয়েশন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার মোহম্মদ ছিদ্দিকুর রহমান খান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, বরিশাল বিস্ববিদ্যালযয়ের সহকারী রেজিস্ট্রার ডক্টর বাহাউদ্দিন গোলাপ, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ শামীম আহসান, নাগরিক উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল হোসেন মৃধা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক সমন্বয়কারী দিপু হাফিজুর রহমান প্রমুখ।

এছাড়া অন্যদের মধ্যে বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের মহাসচিব মেহেদী হাসান শুভ, অলিম্পিয়াড কমিটির কনভেনর সাকিবুর রহমান ও কো-কনভেনর সালমা আক্তার সহ আরো অন্যান্যরা আলোচনায় অংশ নেয়।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031