২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক

অভিযোগ
প্রকাশিত মার্চ ৩১, ২০২০
ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক

ছবি: ফাইল

ঢাকা প্রতিনিধি : কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল। সোমবার (৩০ মার্চ) সন্ধ্যা ৬টা ৫ মিনিটের দিকে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, ঢাকা ত্যাগ করা মার্কিন নাগরিকদের মধ্যে কূটনীতিক, পর্যটক ও বাংলাদেশে কর্মরতরা আছেন। ফ্লাইটটি ত্যাগ করার আগে সার্বিক প্রস্তুতি দেখতে মার্কিন রাষ্ট্রদূত দুপুরে বিমানবন্দরে গিয়েছিলেন।

 

তবে কাতার এয়ারওয়েজের ওই ফ্লাইটে করে ৩৫৬ জন মার্কিন নাগরিক ও কূটনীতিক এবং তাদের পোষা ৯টি কুকুর ঢাকা ত্যাগ করার কথা ছিল।

 

এর আগে, বাংলাদেশ ত্যাগ করেছেন ৩৬৪ জন মালয়েশিয়ান ও ভুটানের নাগরিক। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ান নাগরিকরা ঢাকা ত্যাগ করেন। ওই ফ্লাইটে মালয়েশীয় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ দেশটির মোট ২২৫ জন নাগরিক ছিলেন।

 

অন্যদিকে, ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ১৩৯ জন ভুটানের নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকায় কর্মরত ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরা ছিলেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30