২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঝালকাঠির একুশে টিভির জেলা প্রতিনিধি ও জেলা বিএমএসএফের সভাপতি তথ্য প্রযুক্তি আইনের মামলা থেকে অব্যাহতি

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০১৯
ঝালকাঠির একুশে টিভির জেলা প্রতিনিধি ও জেলা বিএমএসএফের সভাপতি তথ্য প্রযুক্তি আইনের মামলা থেকে অব্যাহতি

সৈয়দ রুবেল ঝালকাঠি প্রতিনিধিঃ  ঝালকাঠি জেলার একুশে টিভির জেলা প্রতিনিধি, ও ঝালকাঠি জেলা বিএমএসএফের সভাপতি বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য সাংবাদিক আজমীর হোসেন তালুকদারকে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলা থেকে অব্যাহিত দিয়েছেন ঢাকার সাইবার ট্টাইব্যুনাল আদালত।

১৯/০৯/২০১৯ইং তারিখ বৃহস্পতিবার মামলার শুনানী শেষে আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

২০১৭ সালের অক্টোবর বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ঝালকাঠির স্থানীয় “দৈনিক শতকন্ঠ” পত্রিকা সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আদালতে একটি মামলা দাখিল করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে স্থানীয় থানার ওসিকে মামলাটি এজাহারের নির্দেশ দেন। পুলিশ মামলাটি তদন্ত করে তার বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে মামলাটি সম্প্রতি বিচারের জন্য ঢাকার সাইবার ট্টাইব্যুনালে (১৭৯/২০১৯) প্রেরণ করেন।

ইতিপূর্বে ৩০ এপ্রিল ২০১৯ তারিখে মামলার আসামির জামিন শুনানীকালে বিএমএসএফ’র পক্ষ থেকে নিযুক্ত আইনজীবি এখতিয়ারবিহীন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়ায় মামলাটি চলতে পারে কিনা সে বিষয়ে আদালতে যুক্তি উপস্থাপন করলে বিজ্ঞ আদালত চার্জ গঠনের সময় বিষয়টি নিষ্পত্তি করবেন মর্মে নির্দেশ দেন।

তারই ধারাবাহিকতায় ১৯/০৯/২০১৯ইং তারিখ বৃহস্পতিবার বিকেলে সাইবার ট্টাইব্যুনাল আদালতে মামলার শুনানীকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন অংশ নেন।

আদালতে তিনি ফোজধারী কার্যবিধির ২৬৫ সি ধারায় আসামিকে অব্যাহতির আবেদন করলে ব্যাপক শুনানী শেষে আদালত তাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

এব্যাপারে বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন সাংবাদিকদের জানান,

তথ্য প্রযুক্তি আইনের মামলায় পুলিশের চার্জশীটভুক্ত আসামি হওয়া সত্বেও আদালতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হয়।

আসামীর বিরুদ্ধে উল্লেখিত অপরাধের কোন উপাদান না থাকায় তাকে অব্যাহতি প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30